নওগাঁয় চালের বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসকের অভিযান

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় ধান-চালের বাজার দর স্থিতিশীল রাখতে অভিযানে নেমেছে প্রশাসন। অবৈধ মজুদদারদের বিরুদ্ধে খাদ্যমন্ত্রী কঠোর হুশিয়ারী দেয়ার পর নড়েচড়ে বসেছে প্রশাসনের কর্মকর্তারা। মজুদ ও দর পরিস্থিতি যাচাইয়ে এই অভিযান করছেন তারা।
বুধবার বিকেল ৩টার দিকে নওগাঁর সর্ববৃহৎ পাইকারি চালের আড়ত আলুপট্রি বাজার ও গোস্তোহাটির মোড়ে খুচরা চাল বাজারে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। এসময় চালের বিভিন্ন পাইকারি আড়ত ও খুচরা বাজার ঘুরে ঘুরে দাম যাচাই করেন। মিল গেট, পাইকারী ও খুচরা পর্যায়ে মজুদ ও দর পরিস্থিতি খতিয়ে দেখছেন।
অভিযানে জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, নওগাঁ চাল আড়ৎদার সমিতির সভাপতি নিরদ বরণ সাহাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, চালের বাজার স্থিতিশীর রাখতে নিয়মিত মনিটরিংয়ের মধ্যে রাখা হচ্ছে। যেখানে অবৈধ ভাবে মজুদ করে রাখা হয়েছে সেখানে জরিমানা করা হচ্ছে। ইতোমধ্যে বেশ কয়েকটি মিলে জরিমানা করা হয়েছে। বর্তমানে নওগাঁয় চালের বাজার স্থিতিশীল রয়েছে।
তিনি আরও বলেন, যেসব আড়তদার রয়েছে তারা আমাদের কাছে ওয়াদা করেছেন প্রতিনিয়ত মজুদ পরিস্থিতি রিপোর্ট প্রেরন করবেন। এবং যারা গ্রিন ব্যাবসা করেন তারা যেন লাইসেন্স করেন এবং এর আওতাভুক্ত হয় সেই বিষয়েও আমরা পদক্ষেপ গ্রহন করেছি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২ | সময়: ৬:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ