সর্বশেষ সংবাদ :

বিদেশে পাঠানোর নামে টাকা হাতিয়ে নেয়ায় বাবা ও ছেলের বিরুদ্ধে মামলা

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহারে বিদেশ পাঠানোর নামে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় বাবা-ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তরা হলো- নওগাঁর শৈলগাছী পার বাঁকাপুর গ্রামের আকরাম হোসেন (৪১) ও তার বাবা নুরুল ইসলাম (৬০)।
ভুক্তভোগী উপজেলার সান্তাহার পৌর শহরের কুচকুড়িপাড়ার আব্দুস সামাদের ছেলে মানিক হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন। বুধবার দুপুরে বগুড়া জজ কোর্টের অ্যাডভোকেট আবু নূর মোহাম্মদ ওয়াহিদুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলা সূত্রে জানাযায়, দীর্ঘদিন যাবৎ আসামী আকরাম হোসেন বিভিন্ন দেশে চাকুরী করেন। তাছাড়া আসামীদের সাথে বাদী মানিক হোসেনের অত্যন্ত সু-সম্পর্ক ছিল। সে কারনে মানিক তাদের ওপর ভরসা ও বিশ^াস করে তাদের সাথে বিদেশ যাওয়ার চুক্তি করেন। এরপর গত বছরের জুন মাসের ২৩ ও ২৬ তারিখে দু দফায় মানিক তার বাড়িতে তাদের ডেকে প্রথমে ৪ লাখ এবং পরে ১ লাখ ২০ হাজার টাকা প্রদান করেন।
আসামীরা তাকে আশ^াস দেন তিন মাসের মধ্যে অর্থাৎ ওই বছরের সেপ্টেম্বরের ২৮ তারিখে তাকে ৭০ হাজার টাকা বেতনের চাকরিতে সিঙ্গাপুরে পাঠাবেন। কিন্তু ওই সময় অতিবাহিত হলেও আসামীরা তাকে বিদেশ পাঠাতে সক্ষম হয়নি। এরপর আসামীদের কাছে টাকা ফেরত চাইলে তারা তালবাহানা পূর্বক কালক্ষেপন শুরু করেন।
একপর্যায়ে চলতি বছরের ১৮ জানুয়ারি বাদীকে টাকা ফেরত দিবে না বলে সাফ জানিয়ে দেন এবং হুমকি ধামকি দেয়। নিরুপায় হয়ে গত ৩ ফেব্রুয়ারি ভুক্তভোগী মানিক হোসেন বাদী হয়ে বাবা ও ছেলের নামে মামলা দায়ের করেন। অভিযুক্ত আকরাম হোসেনের মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করলেও এ সংক্রান্ত কোন কথা বলতে চাননি।
বগুড়া জজ কোর্টের অ্যাডভোকেট আবু নূর মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, মামলাটি বর্তমানে পিবিআইয়ে তদন্তধীন রয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ