সর্বশেষ সংবাদ :

গোদাগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা দিতে উপচ্ছে পড়া ভীড়

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (প্রেমতলী) কোরনার টিকা দিতে উপচ্ছে পড়া ভীড়। প্রতিদিন এ ভীড় লক্ষ করা যাচ্ছে। সকাল থেকে পুরুষ মহিলারা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে কোরনার টিকা দেওয়ার জন্য দীর্ঘ লাইন দিচ্ছে। মঙ্গলবার সকাল ১১ টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় পুরুষ ও মহিলার দির্ঘ লাইন। শত শত মানুষ টিকা দেওয়ার জন্য দীর্ঘ লাইনে দাড়িয়ে পর্যায় ক্রমে টিকা দিচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সে কোরনার টিকা দেওয়ার জন্য ৪ টি বুথ করা হয়েছে। তার মধ্যে ২টি পুরুষ ও ২ টি মহিলা বুথ। এছাড়াও ইপিআই প্রতিটি টিকা কেন্দ্রে কোরনার টিকা দেওয়া হচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়ার জন্য ৮ জন সেচ্ছা সেবক কাজ করছে। নার্সরা টিকা পুস করলেও সেচ্ছ সেবকরা তাদের সহয়োগিতা করছে। প্রতিদিন গড়ে ২ হাজার এর বেশী নারী ও পুরুষ দিকা দিচ্ছে।
টিকা দিতে এস লাইনে দাড়িয়ে থাকা কয়েক জন নারী ও পুরুষের সাথে কথা বলে জানা যায়, টিকা দেওয়ার ম্যাসেজ পাওয়ার পর তারা দেরী না করে নিদিষ্ট দিনে টিকা দেওয়ার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছে। দীর্ঘ লাইনে দাড়িয়ে থাকতে কষ্ট হলেও টিকা দিতে পাচ্ছে এতেই তারা খুশি। সময় লাগলেও তাদের ফেরত যেতে হচ্ছে না।
গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ নাজমুল ইসলাম বলেন, প্রতিদিন আমরা ম্যাসেজ দিচ্ছি। মানুষ টিকার ব্যাপারে অনেক সচেতন হয়েছে। তাই ম্যাসেজ পাওয়ার পর সবাই টিকা দিতে আসচ্ছে তাই এই ভিড় লক্ষ রা যাচ্ছে।
তিনি আরো বলেন, প্রতিদিন গড়ে ২ হাজারেরও বেশী নারী ও পুরুষ স্বাস্থ্য কমপ্লেক্সে এস টিকা নিচ্ছে। তবে স্বাস্থ্য কমপ্লেক্সে চাহিদার তুলনায় জনবল কম থাকায় সেচ্ছা সেবক দিয়ে কাজ করাতে হচ্ছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ