নওগাঁয় সড়কে ঝরে গেল ৫ প্রাণ

মান্দা প্রতিনিধি: নওগাঁ-রাজশাহী মহাসড়কের মান্দা উপজেলার সাতবাড়িয়া এলাকায় মোটর সাইকেল ও ভুটভুটির মুখোমুখি সংঘর্ষে ২ মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল ১১ টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন, মহাদেবপুর উপজেলার তাতারপুর সরকারপাড়া গ্রামের প্রনয় সরকারের ছেলে পিনাকী সরকার (৩৫) ও একই উপজেলার দরিয়াপুর শিবগঞ্জ গ্রামের খলিলুর রহমানের ছেলে শরিফুল ইসলাম (৪৫)। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে।
মান্দা থানার ওসি শাহিনুর রহমান জানান, পিনাকী সরকার ও শরিফুল ইসলাম মঙ্গলবার সকাল ১১ টার দিকে একটি মোটর সাইকেলযোগে মান্দার ফেরিঘাট যাচ্ছিলেন। সাতবাড়িয়া এলাকায় মোটর সাইকেলের সাথে বিপরীত দিক থেকে আসা একটি ভুটভুটির মুখোমুখি সংঘর্ষ ঘটলে ভুটভুটির চাপায় ঘটনাস্থলেই মারা যান মোটর সাইকেল আরোহী শরিফুল ইসলাম ও পিনাকী সরকার। আইনগত প্রক্রিয়াশেষে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে ও জানান তিনি।
এদিকে, পত্নীতলায় সড়ক দুর্ঘটানয় দু’দিনে শিশু ও দুই কিশোরসহ তিন জনের মৃত্যু হয়েছে। নওগাঁ থেকে ছেড়ে আসা মঙ্গলবার বিকালে নজিপুর গামী একটি যাত্রীবাহী বাস উল্টে এক শিশুর মৃত্যু হয়েছে। বাসটি নজিপুর-নওগাঁ সড়কের কাঁটাবাড়ি মোড়ের সন্নিকটে একটি মটোরসাইকেল আরোহীকে বাচাঁতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেলে বাসে থাকা নজিপুর নতুনহাট এলাকার জাহেদুলের স্ত্রী ও দুই সন্তানের মধ্যে জারিফা (৫) বাস থেকে ছিটকে পড়ে বাসের চাপা পড়লে ঘটনাস্থলেই মৃত্যুবরন করে।
এসময় পত্নীতলা ফায়ার সার্ভিসের একটি দল তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং নিহত শিশু জারিফার মৃতদেহ উদ্ধার করে স্বজনদের হস্তান্তর করে এবং এসময় বাসে থাকা ৮-১০ জন যাত্রী আহত হয়েছে বলে বলে পত্নীতলা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার রায়হানুল ইসলাম শিহাব নিশ্চিত করেছেন।
অপরদিকে সোমবার সন্ধ্যায় নজিপুর-সাপাহার সড়কের বালুঘা মোড় এলাকায় সড়ক দুর্ঘটনায় ফরহাদ হোসেন (১৮) ও রেজোয়ান সিদ্দিক (১৭) নামে ২ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এই সময় সঙ্গে থাকা আরেক আরোহী রাকিব হোসেন (২২) নামে একজন গুরুত্বর আহত হয়েছেন।
নিহত ফরহাদ সাপাহার উপজেলার গোডাউন পাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং রেজোয়ান একই উপজেলার পিড়ল ডাঙ্গা গ্রামের মিলন হোসেনের ছেলে।
স্থানীয় সুত্রে জানাগেছে, সেমাবার সন্ধ্যায় মোটরসাইকেল যোগে উক্ত তিনজন আরোহী পত্নীতলা নজিপুর থেকে সাপাহার যাওয়ার পথে নজিপুর-সাপাহার সড়কের বালুঘা নামক স্থানে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা লাগে, এতে তিন আরোহী গুরুতর আহত হয়।
স্থানীয়রা তাদের উদ্ধার করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক ফরহাদ হোসেন ও রেজোয়ানকে মৃত ঘোষণা করে এবং আহত রাকিবকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়।
পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে এবং নিহতদের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২ | সময়: ৬:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ