ওয়াসার পানির দাম বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : ওয়াসার পানির মূল্য তিনগুন বৃৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ সামবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। চলতি বছরের পহেলা ফেব্রুয়ারি থেকে রাজশাহীতে ওয়াসার পানির দাম তিনগুন বাড়িয়ে দিয়েছে রাজশাহী ওয়াসা কর্তৃপক্ষ। এই সিদ্ধান্তের প্রতিবাদে ও দ্রুত এই বর্ধিত বিল প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচি পালণ করা হয়।
সোমবার বেলা ১০টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, রাজশাহী ওয়াসার পানির দাম বৃদ্ধির ঘটনা কোন প্রকার জনমত না নিয়ে, গণশুনানি না করেই জনগণের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। করোনাকালীন সময়ে এটা একটি আত্মঘাতী সিদ্ধান্ত।
রাজশাহীর ওয়াসা কোনো গ্রাহকের চিন্তা না করেই যে সিদ্ধান্ত নিয়েছে বলে অভিযোগ করেন বক্তারা। মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করে রাজশাহীর গণমানুষের আয়ের সঙ্গে সঙ্গতি রেখে গণশুনানির মাধ্যমে পানির দাম নির্ধারন করার দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।
রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সহ-সভাপতি হারুনুর রশিদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, এ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন, এ্যাডভোকেট শফিকুল আলম, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষধের সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম নবী রনি, বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বীরমুক্তিযোদ্ধা আবুল বাসার এবং রাজশাহী জামিল বিগ্রেডের সমন্বয়ক ও রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাংগাঠনিক সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ