রাবিতে হিমেলের নামে ভবনের সাইনবোর্ড টানালো সহপাঠীরা

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাকচাপায় নিহত শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের নামে একাডেমিক ভবনের নামকরণ করে সাইনবোর্ড টানানো হয়েছে। সোমবার দুপুরে হিমেলের সহপাঠীরা শহীদ হবিবুর রহমান হলের সামনে একটি নির্মাণাধীন ভবনে এই সাইনবোর্ড টানান।
গত ১ ফেব্রুয়ারি রাতে ভবনসংলগ্ন স্থানেই ট্রাক চাপায় নিহত হন চারুকলার শিক্ষার্থী হিমেল। এই ঘটনায় উত্তেজিত শিক্ষার্থীরা বেশ কয়েকটি দাবিতে আন্দোলন করে। ঘটনার পরদিন এসব দাবির বিষয়ে উপাচার্য গোলাম সাব্বির সাত্তার শিক্ষার্থীদের সঙ্গে উন্মুক্ত আলোচনায় বসেন। আলোচনায় শিক্ষার্থীরা দূর্ঘটনাস্থলের নির্মাণাধীন ভবনটির নামকরণ হিমেলের নামে করার দাবি জানালে তা মেনে নেয়ার আশ^াস দেন উপাচার্য। এর প্রেক্ষিতে সোমবার ভবনটির সামনে হিমেলের নাম সম্মিলিত সাইনবোর্ড স্থাপন করে তার সহপাঠীরা।
সাইনবোর্ড টানাতে আসা শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদগুলো চিরস্থায়ী নয়। নির্মাণাধীন ভবন তৈরিতে অনেক সময় লেগে যায়। এর মধ্যে প্রশাসন বদলে গেলে যেন ভুলে না যায় এজন্য সাইনবোর্ড স্থাপন করা হয়েছে। হিমেলের ঘটনায় উঠে আসা দাবিগুলোর প্রতিটি প্রশাসনের কাছ থেকে আদায় এবং তা বাস্তবায়ন করা হবে। তা না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২ | সময়: ৫:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ