সর্বশেষ সংবাদ :

সরনজাই ও বানেশ্বরে বিএনপি প্রার্থীর জয়

স্টাফ রিপোর্টার, তানোর ও পুঠিয়া : রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউপিতে ৯৫ ভোট বেশী পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র চশমা প্রতিকের প্রার্থী সাবেক চেয়ারম্যান ও সাবেক উপজেলা বিএনপির সভাপতি মোজাম্মেল হক খান। তিনি চশমা প্রতিকে ভোট পেয়েছেন ২ হাজার ৩৯৪ ভোট।
তার নিকটতম প্রতিদ্বন্দী অপর বিএনপি নেতা মতিউর রহমান আনারস প্রতিকে ভোট পেয়েছেন ২ হাজার ২৯৯ ভোট। আওয়ামী লীগ সমর্থিত মটরসাইকেল প্রতিকের প্রার্থী সাইদুর রহমান সাইদ পেয়েছেন ১ হাজার ৭৪২ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতিকের প্রার্থী শাফিউল ইসলাম ভোট পেয়েছেন ২৩২ ভোট।
এদিকে ঋন খেলাপীর কারনে বর্তমান সরনজাই ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’ লীগ সভাপতি (নৌকার) দলীয় চেয়ারম্যান প্রার্থী আব্দুল মালেকে প্রার্থীতা উচ্চ আদালতের রায়ে বাতিল হওয়ায় ভোটের আগের দিন নির্বাচন স্থগিত করা হয়। আপিলেও তার প্রার্থীতা বাতিল হওয়ায় নৌকার প্রার্থী ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হলো সরনজাই ইউপিতে।
তানোর উপজেলা নির্বাচন অফিসার ও সরনজাই ইউপি নির্বাচনের নিটার্নিং কর্মকর্তা মোলাম মোস্তফা সকল কেন্দ্রের ফলাফল যোগ করে চশমা প্রতিকের প্রার্থী মোজাম্মেল হখ খান ৯৫ ভোট বেশী পাওয়ায় বেসরকারী ভাবে তাকে বিজয়ী ঘোষনা করেন।
সরনজাই ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক খান বলেন, এ ভোটের বিজয় জনগনের বিজয়। তিনি জনগনকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে ন্যায় নিষ্ঠা ও সততার সাথে সকল উন্নয়ন কাজ করার অঙ্গিকার করেন।
তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, নির্বাচনী নিরাপত্তা পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি নিয়ে মাঠে কাজ করেছি। বিজিপি, পুলিশ ও আনসার সদস্যরা কেন্দ্র মোতায়েন ছাড়াও একাধীক টিমসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন টহলে ছিলো।
তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, সরনজাই ইউপিতে মোট ভোটার ৮হাজার ১শ’ ২১ জন, নারী ভোটার ৪ হাজার ১৫৩ জন ও পুরুষ ভোটার ৩ হাজার ৯৫৮ জন। ৯টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট স্বচ্ছ হয়েছে। আমরা সকল প্রকার প্রস্তুতি নিয়ে কাজ করেছি। সরনজাই ইউনিয়ন বাসিদের ধন্যবাদ জানায় তারা শান্ত সিষ্ঠ ভাবে ভোট দিয়েছে। কোন অপৃতিকর ঘটনা ঘটেনি।
বানেশ্বর : রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর ইউনিয়নের স্থগিত হওয়া দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রের ভোট অনুষ্ঠিত হয়েছে। গত ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বানেশ্বর ইউনিয়নের দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জোরপূর্বক কেন্দ্র দখল করে জালভোট প্রদান করায় কেন্দ্রটির ভোটগ্রহন স্থগিত করা হয়।
বাকি সব কেন্দ্রের ভোটের ফলাফলে স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী আনারস প্রতিকের আব্দুর রাজ্জাক দুলাল বাংলাদেশ আ’লীগের নৌকা প্রতিকের চেয়ে ২ হাজার ১ ভোটে এগিয়ে থাকে। সোমবার অনুষ্ঠিত স্থগিতকৃত দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। প্রশাসনের কঠোর অবস্থানের কারণে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে। বানেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩ জন এবং স্থগিত কেন্দ্রে সংরক্ষিত নারী আসনে ৮ জন সাধারণ সদস্য পদে ৫ জন প্রতিদ্বন্দিতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন, আ’লীগের আবুল কালাম আজাদ নৌকা, স্বতন্ত্র (বিএনপির) আব্দুর রাজ্জাক দুলাল আনারস ও ওয়ার্কাস পার্টির মামুনুর রশীদ হাতুড়ি। সোমবার অনুষ্ঠিত দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতার আনারস পেয়েছেন ১ হাজার ১৯৪ ভোট এবং তার নিকতম প্রার্থী আ’লীগে নৌকা ৫৪৫ ভোট। এছাড়াও ওয়ার্কাস পার্টির মামুনুর রশিদ পেয়েছেন ১০ ভোট। এনিয়ে বানেশ্বর ইউনিয়নের মোট ১১টি কেন্দ্রের ফলাফলে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা আব্দুর রাজ্জাক দুলাল ১২ হাজার ৭২৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের ৯ হাজার ৬৪৭ ভোট পেয়েছেন। স্বতন্ত্র আব্দুর রাজ্জাক দুলাল আ’লীগের আবুল কালাম আজাদের চেয়ে ৩ হাজার ৭৯ ভোট বেশি পেয়েছেন। উক্ত কেন্দ্রে নারী-পুরুষসহ মোট ভোটার সংখ্যা ২ হাজার ৮৪৪ এ মধ্যে ভোট প্রদান করেছেন ২ হাজার ২০৩ জন। ২৬টি ভোট অবৈধ ঘোষণা করেছে নির্বাচনে দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার ও উপজেলা সমবায় কর্মকর্তা সুলতানুল ইসলাম।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর