বড়াইগ্রামে চারদিনে পাঁচ গরু চুরি

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে চারদিনের ব্যবধানে পাঁচটি গরু চুরির ঘটনা ঘটেছে। উপজেলায় গরু চুরির উপদ্রব বৃদ্ধি পাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন খামারীরা।
স্থানীয় সুত্রে জানা যায়, সোমবার মধ্য রাতে আব্দুল বাতেন (৫৫) নামে এক কৃষকের দুটি গরু চুরির ঘটনা ঘটেছে। উপজেলার বড়াইগ্রাম থানার মোড় এলাকায় এ ঘটনা ঘটে। আব্দুল বাতেন মৃত আমীর আলী প্রধানের ছেলে। ক্ষতিগ্রস্থ কৃষকের ছেলে মেহেদী হাসান জানান, একটি ফ্রিজিয়ান জাতের গর্ভবতী গাভী ও একটি ষাঁড় গরু ছিলো।
রাত একটার দিকে তিনি লেখাপড়া শেষ করে গোয়াল ঘরে বাঁধা গরুগুলো দেখে এসে ঘুমিয়ে পড়েন। কিন্তু সকালে গরু বের করতে গিয়ে গোয়াল ঘর ফাঁকা দেখতে পান। চুরি যাওয়া গরু দুটির দাম কমপক্ষে দুই লাখ টাকা হবে বলে তিনি জানান।
এদিকে, গত শুক্রবার রাতেও উপজেলার তালশো গ্রামের শফিকুল ইসলাম নামে এক কৃষকের একটি গর্ভবতী গাভীসহ তিনটি গরু চুরির ঘটনা ঘটেছে। চুরি যাওয়া গরুগুলোর আনুমানিক দাম কমপক্ষে তিন লাখ টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ চাষী শফিকুল ইসলাম।
বড়াইগ্রাম থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুর রহিম বলেন, চুরি যাওয়া গরুগুলো উদ্ধারের চেষ্টা চলছে। একই সঙ্গে দায়ী ব্যক্তিদের সনাক্ত করে তাদের আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২ | সময়: ৪:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ