সর্বশেষ সংবাদ :

বিদ্যুত-পানির ব্যবস্থা না করেই তালাইমারী ফাঁড়ী স্থানান্তর

স্টাফ রিপোর্টার : বিদ্যুতের মিটার ও পানির ব্যবস্থা না করেই রাজশাহী মহানগর পুলিশের তালাইমারী ফাঁড়ীটি নিজ ভবনে তড়িঘরি করে স্থানান্তর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পানি ও বিদ্যুত না থাকায় ওই ফাঁড়ীতে কর্মরত পুলিশরা দুর্ভোগের মধ্যে রয়েছে।
চন্দ্রিমা থানাধীন তালাইমারী ফাঁড়ীতে কর্মরত আছেন ২০ থেকে ২২ জন পুলিশ সদস্য। ফাঁড়ীটি বহুবছর থেকে পদ্মা আবাসিক পার্ক সংলগ্ন পারিজাত আবাসিক এলাকার একটি ভবনের নিচ তলায় পরিচালিত হয়ে আসছিল। গত শনিবার ফাঁড়ীটি পদ্মা আবাসিকের পর্বে নিজ ভবনে স্থানান্তর করা হয়। ফাঁড়ীটির নিচ তলা ও দুইতলায় অফিস এবং তিনতলায় ও চার তলায় পুলিশ সদস্যদের আবাসিক বা থাকার ব্যবস্থা করয়েছে।
ফাঁড়ীতে কর্মরত একাধিক পুলিশ সদস্যের সাথে কথা হলে তারা জানান, এর আগে জানুয়ারি মাসের প্রথম তারিখে তালাইমারী ও মালোপাড়া ফাঁড়ীর নিজ ভবনের উদ্বোধন করেন আইজিপি। নগর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে শনিবার তালাইমারী ফাঁড়ীটি তরিঘরি করে স্থানান্তর করা হয়। তবে ফাঁড়ীতে এখন পর্যন্ত বিদ্যুতের নিজস্ব মিটার বসেনি এবং ফাঁড়ীর ভেতরে পানির সংযোগও দেয়া হয়নি।
পুলিশ সদস্যদের বাইরে থেকে পানি টেনে নিয়ে গোসল, সৌচাগারে ব্যবহার সহ যাবতীয় পানির কাজ করতে হচ্ছে। ফাঁড়ীর কয়েকজন পুলিশ সদস্যের সাথে কথা হলে তারা বিষয়টি নিশ্চিত করেন ও এনিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন।
রবিবার দুপুরে ফাঁড়ীতে উপস্থিত গণপুর্ত বিভাগের এক প্রকৌশলীর সাথে কথা হলে তিনি জানান, ভবন নির্মানের কাজ করছেন ব্রাদার্স কন্সট্রাকশন নামের স্থানীয় একটি ঠিকাদার প্রতিষ্ঠান। জানুয়ারি মাসের মধ্যেই ভবনটির সকল কাজ শেষ করে কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়ার কথা রয়েছে। এই প্রকৌশলীর দাবি সকল কাজ সম্পন্ন হয়ে গেছে। ফাঁড়ীর নিজস্ব মিটারের বিষয়ে কথা হলে তিনি জানান, মিটারটি যেহেতু আরএমপি কর্তৃপক্ষের নামে হবে তাই তাদেরকেই এবিষয়ে উদ্যোগী হতে হবে। ঠিকাদার মিটারের জন্য অর্থ জমা দিয়েছে বিদ্যুতের সংশ্লিষ্ট দপ্তরে। পানি সরবরাহের বিষয়ে প্রকৌশলী জানান, পাইপ লাইনসহ স্যানিটারির সমস্ত কাজ করা হয়েছে। বিদ্যুত সংযোগ এলেই ভবনে পানি সংযোগ হয়ে যাবে।
এদিকে এবিষয়ে কথা বলতে ব্রাদার্স কন্সট্রাকশনের কর্তৃপক্ষ জাকিরের মোবাইল নম্বরে কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি এবং তার ম্যানেজার তমালের মোবাইল নম্বরে কলা করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়। আর চন্দ্রিমা থানার ওসি এমরান হোসেন বলেন, তালাইমারী ফাঁড়ীটি নতুন ভবনে স্থানান্তর করা হয়েছে। প্রথমিক ভাবে পানি সহ সমস্ত সমস্যার সমাধন হয়েছে। কোন সমস্যা আমাদের হচ্ছে না। বিদ্যুতেরতো লাইন আগে থেকেই আছে। বাইরে ব্যবসায়ীক মিটর রয়েছে, সেটা দিয়েই চলছে। ফাঁড়ীর নিচে পানির মর্টার আছে সেই পানি দিয়েই আপাতত চলছে।


প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ | সময়: ৭:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ