সর্বশেষ সংবাদ :

আরএমপিতে সাইবার ট্রেনিং কোর্সের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : ইউএস ডিপার্টমেন্ট অফ এন্টি- টেররিজম এ্যসিন্ট্যান্স (এটিএ), ঢাকাস্থ ইউএস এ্যম্বাসির তত্ত্বাবধানে আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সদস্যদের প্রশিক্ষণ প্রদানের জন্য দুই সপ্তাহব্যাপী ‘সাইবার ট্রেনিং কোর্স ২০২২’ উদ্বোধন করা হয়েছে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো: আবু কালাম সিদ্দিক এই কোর্সের উদ্বোধন করেন। রবিবার বেলা সাড়ে দশটায় আরএমপির সদর দপ্তরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। বাংলাদেশ পুলিশকে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নির্দেশে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যের জন্য প্রশিক্ষণের আয়োজন করেছেন।
কমিশনার বলেন, রাজশাহী মহানগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে ডিজিটাল মাধ্যমে সংঘঠিত অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধী গ্রেফতার করতে আরএমপিতে সাইবার ক্রাইম ইউনিট গঠন করা হয়েছে। সাইবার অপরাধ দমন, অপরাধী গ্রেফতার, ডিজিটাল মামলাসহ অন্যান্য মামলার রহস্য উদঘাটন ও বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিট ইতোমধ্যে নগরবাসীর আস্থা অর্জন করেছে। তথ্য প্রযুক্তির দ্রুত বিকাশের এই যুগে ভবিষ্যতের কথা মাথায় রেখে সাইবার ক্রাইম ইউনিটের সদস্যদের দক্ষতা আরও বৃদ্ধি করতেই মূলত এই ধরনের কোর্সের আয়োজন করা হচ্ছে। এসময় তিনি প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করে গুরুত্বারোপ করেন।
অনুষ্ঠানে এটিএ এর প্রশিক্ষকগণ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো: সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো: মজিদ আলী বিপিএম, উপপুলিশ কমিশনার (সদর) মো: রশীদুল হাসান পিপিএম, আরএমপি’র উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণসহ আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ | সময়: ৭:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ