সর্বশেষ সংবাদ :

আইরিশদের কাছে হেরে উইন্ডিজ দলে পরিবর্তনের ছড়াছড়ি

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ডের কাছে সিরিজ হারের ধাক্কা ভালোই নাড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলকে। ওই সিরিজের দল থেকে ভারত সফরের দলে পরিবর্তন আনা হলো ছয়টি। ১৫ জনের স্কোয়াডে সবচেয়ে উল্লেখযোগ্য বদল, গত প্রায় আড়াই বছরে কোনো লিস্ট ‘এ’ ম্যাচ না খেলেও কেমার রোচের দলে ফেরা।
কিংবদন্তি ওপেনার ডেসমন্ড হেইন্স প্রধান নির্বাচকের দায়িত্ব নেওয়ার পর তার নির্বাচিত প্রথম স্কোয়াড এটি। আগামী ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে আহমেদাবাদে। আইরিশদের কাছে সিরিজ হারলেও নেতৃত্বে টিকে গেছেন কাইরন পোলার্ড।
আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ হেরেছে মূলত ব্যাটিং ব্যর্থতায়। ব্যাটিংয়ে স্থিতিশীলতার আশায় তাই দলে ফেরানো হয়েছে এনক্রুমা বনার, ব্র্যান্ডন কিং ও অভিজ্ঞ ড্যারেন ব্রাভোকে। গত বছরের জানুয়ারিতে অভিষেক সিরিজে বাংলাদেশে ৩টি ওয়ানডে খেলার পর আর সুযোগ পাননি বনার। টপ অর্ডার ব্যাটসম্যান কিং তার ৪ ওয়ানডের সবশেষটি খেলেছেন ২০২০ সালে জানুয়ারিতে।
এছাড়াও দলে ফিরেছেন লেগ স্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়র। কোভিড নেগেটিভ হওয়ার পর টি-টোয়েন্টিতে ফেরা অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন এবার ফিরেছেন ওয়ানডেতেও। দলে জায়গা হারানোদের মধ্যে উল্লেখযোগ্য নাম রোস্টন চেইস, জাস্টিন গ্রিভস, জেডেন সিলস ও ডেভন টমাস।
সব ছাপিয়ে অবশ্য রোচের ফেরাই বড় খবর। সবশেষ ওয়ানডে খেলেছিলেন তিনি ২০১৯ সালের অগাস্টে, ভারতের বিপক্ষেই। ওই ম্যাচের পর ৫০ ওভারের ক্রিকেটে স্বীকৃত কোনো ম্যাচই তিনি খেলেননি। তবু তাকে ফেরানো হলো মূলত তার স্কিলে ভরসা রেখে। প্রধান নির্বাচক হেইন্সের বিশ্বাস, নতুন বলে উইকেট এনে দেওয়ার আশায় তারা তাকিয়ে আছেন রোচের দিকে।
৯২ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে রোচের উইকেটে ১২৪টি। ম্যাচে ৫ উইকেট শিকার করেছেন ৩ বার। ভারতে এই সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। ১২ ম্যাচ খেলে ৫ জয়ে পয়েন্ট তালিকার সপ্তমে আছে এখন ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে সিরিজের পর ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ওই সিরিজের দল ঘোষণা করা হবে পরে।
ওয়েস্ট ইন্ডিজ দল: কাইরন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, এনক্রুমা বনার, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জেসন হোল্ডার, শেই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, নিকোলাস পুরান, কেমার রোচ, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র।


প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ