সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস পালন করেছে রাজশাহীতে অবস্থিত দেশটির সহকারী হাইকমিশন। বুধবার নগরীর পদ্মা আবাসিক এলাকায় অবস্থিত ভারতের সহকারী হাইকমিশন, রাজশাহীর অফিস প্রাঙ্গণে কর্মকর্তা ও ভারতীয়দের অংশগ্রহণে দেশটির প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়।
সহকারী হাইকমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন। এরপর জাতীয় সঙ্গীত গাওয়া হয়। এরপর সহকারী হাইকমিশনার প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে সকলের উদ্দেশে দেওয়া মহামান্য রাষ্ট্রপতির ভাষণ পাঠ করেন।
সহকারী হাইকমিশনার অনুষ্ঠানে তার নিজের দেওয়া বক্তব্যে ভারত-বাংলাদেশের বন্ধুত্বকে শক্তিশালী করার ক্ষেত্রে রাজশাহীতে বসবাসকারী ভারতীয় নাগরিকদের মূল্যবান অবদানের প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের পর থেকে সকল পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ক্রমাগত সম্পৃক্ততা রয়েছে, যার ফলে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক বন্ধুত্ব ও সহযোগিতা নতুন উচ্চতায় পৌছেছে।
এদিকে চলমান কোভিড-১৯ মহামারীর বিধিনিষেধের কারণে ঘরোয়াভাবে অনুষ্ঠানটি শুধুমাত্র অফিসিয়াল কর্মকর্তা এবং রাজশাহীতে অবস্থানকারী ভারতীয় নাগরিকদের মধ্যে সীমাবদ্ধতা রাখা হয়।


প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ | সময়: ৭:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ