ভবানীগঞ্জে মন্দিরের পূনঃনির্মাণ কাজ বন্ধ

স্টাফ রিপোর্টার, বাগমারা: ভবানীগঞ্জ হিন্দুপাড়া কেন্দ্রীয় মন্দির সংস্কার(পূননির্মাণ) কাজে জটিলতা দেখা দিয়েছে। প্রায় আড়াই মাস আগে মন্দিরটি পূননির্মাণের জন্য ভেঙ্গে ফেলা হলেও অদ্যাবদি সেখানে মন্দির নির্মাণ কাজ শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন হিন্দুপাড়া মহল্লার বাসিন্দারা।
স্থানীয় বাসিন্দারা জানান, ধর্মমন্ত্রনালয়ের অধীনে ভবানীগঞ্জ হিন্দুপাড়ার মন্দিরটি পূনঃনির্মাণের জন্য সরকারি ভাবে ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়। যথাযত প্রক্রিয়া শেষে কাজটি বাস্তবায়নের দায়িত্ব পায় রাজশাহীর এক ঠিকাদার।
তিনি গত দুই মাস দুই মাস আগে মন্দিরটি পূনঃনির্মাণ করার জন্য পুরাতন টিনসেড মন্দিরটি ভেঙ্গে ফেলেন। সেই থেকে হিন্দু সম্প্রদায়ের লোকজন পূজাআর্চনা করা নিয়ে পড়েছে চরম বিপাকে। বর্তমানে তারা টিনসেডের স্থানেই কোন রকমে অস্থায়ীভাবে পূজার কাজ করছে এবং প্রতীমা গুলোকে রাখা আছে মন্দির সংলগ্ন মন্দিরের প্রতিষ্ঠাতা স্বর্গীয় দীনবন্ধু সন্তান মন্দির কমিটির সভাপতি সুনীল কুন্ডুর বাসভবনে।
তিনি জানান, ঠিকাদারের গাফলতি ও অনীহার কারণে মন্দির নির্মাণ কাজ বার বার পিছিয়ে যাচ্ছে। মন্দির নির্মাণ না হওয়ায় কোন রকম পূজাআর্চনা করা যাচ্ছে না। সবার প্রাণের দাবী দ্রুত সময়ের মধ্যে মন্দিরটি নির্মাণ করা হোক।
স্থানীয় নিউমার্কেটের ব্যবসায়ী ও পত্রিকা এজেন্ট সঞ্জয় কুমার কুন্ডু জানান, এক মাসের মধ্যে মন্দির নির্মাণের কথা বলে ঠিকাদার পুরাতন মন্দিরটি ভেঙ্গে ফেলে। কিন্তু দুই আড়াই মাস পেরিয়ে গেলেও নতুৃন মন্দির নির্মাণের উদ্যোগ নেওয়া হচ্ছে না।
এ বিষয় মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সিংহ জানান, নির্মাণ কাজ শুরু করার জন্য ঠিকাদারকে বারবার তাগদা দেওয়া হলেও তারা কর্ণপাত করছে না। আমরা আর এক সপ্তাহ দেখবো। এরপর বিধি মোতাবেক পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ | সময়: ৭:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ