সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জে অরক্ষিত তিন রেলক্রসিং

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে তিনটি অরক্ষিত ও অনুমোদনহীন রেল ক্রসিং থাকায় এ নিয়ে ক্ষোভ জানিয়েছে এলাকাবাসী। এর আগে এসব অবৈধ রেল ক্রসিং এ তিনজন, সোমবার সকালে আরো তিনজন সহ মোট ৬ জনের প্রাণহানীর ঘটনা ঘটলো।
পৗর এলাকার আলিনগর হাজিমোড়ের রেল ক্রশিংটি জনবহুল হলেও এখানে নেই কোন সর্তকতামূলক পোস্ট। ঘটনার পরপরই রেলের কর্মচারীরা সেখানে একটি সর্তকতামূলক সাইনবোর্ড বসাতে গেলে তোপের মুখে পড়েন তারা। পরে তারা সর্তকতামূলক লেখা না লিখেই ফিরে আসেন।
হাজিমোড়ের জাকির হাসান ক্ষোভের সাথে জানান, বার বার দুর্ঘটনা ঘটলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। এমনকি এখানে কোন গেট বা সর্তকতামূলক পোস্টও নাই। যা দেখে পথচারীরা দাঁড়াবে।
তিনি দাবী করেন রেল বিভাগের কর্মচারীরা ৩ জন মারা যাবার পর এখানে সর্তকতামূলক একটি বাণী লিখতে আসলে তারা তাদের তাড়িয়ে দেয়।
অপর স্থানীয় বাসিন্দা জানান, ঘটনাস্থল থেকে স্টেশনের দুরত্ব মাত্র এক কিলোমিটারের কিছু কম। কিন্তু স্টেশন থেকে কোন ট্রেন ছেড়ে আসার পর ক্রসিংগুলো পার হলেও কোন হর্ণ বাজানো হয় না। এতে করে এসব ক্রসিং ব্যবহারকারীরা প্রায় দুর্ঘটার মুখে পড়ে। আরও জানান, গত ৩ দিন আগে ঢাকাগামী বনলতা ট্রেনের হর্ণ ছাড়া রেল ক্রসিং পার হবার সময় অল্পের জন্য তিনি প্রাণে বেঁচে ফিরেন।
স্থানীয়রা এজন্য প্রতিটি অরক্ষিত রেল ক্রশিংগুলোতে গেট নির্মাণের পর গেটম্যান দেয়ার দাবী জানান।


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ | সময়: ৬:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ