সর্বশেষ সংবাদ :

ঈশ্বরদীতে অস্ত্রসহ ৪ ডাকাত আটক

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে গভীর রাতে ডাকাতির প্রস্তুতির সময় সংঘবদ্ধ ডাকাত চক্রের ৪ সদস্যকে অস্ত্র ও প্রাইভেট কারসহ আটক করেছে পুলিশ। সোমবার রাত ৩টার দিকে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আড়পাড়া বটতলা এলাকায় স্থানীয় এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করে।
আটককৃত ডাকাতদের মধ্যে রয়েছে জনি আহম্মদ (২৭), পিতা মৃত আবুল হাসান, সাং বৃত্তিপাড়া, ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া, মাহাবুব (৪০), পিতা রিয়াজ উদ্দিন, সাং নওপাড়া, কুষ্টিয়া সদর, বাচ্চু (২৭), পিতা মৃত ওমর আলী, সাং খোকসা, কুষ্টিয়া এবং রকি (২৬), পিতা শহিদুল ইসলাম, সাং দাহগোলা, কুষ্টিয়া। এরা সকলেই সংঘবদ্ধ ডাকাতদলের সক্রিয় সদস্য নিশ্চিত করে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ বলেন, ঘটনার সাথে সংশ্লিষ্ট আরও ১ জন পালিয়ে গেছে। তাকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
স্থানীয় ইউপি সদস্য জাহিদ হোসেন তাঁরা মালিথা জানান, গত কয়েকদিন ধরে এলাকায় গরু চুরি বৃদ্ধি পাওয়ায় এলাকাবাসী একত্রিত হয়ে এলাকায় রাতে পাহারার ব্যবস্থা করে। সোমবার রাতেও প্রায় ১৭ জন পাহারায় ছিল। সোমবার গভীর রাতে পার্শ্ববর্তী রাজাপুর বাজার থেকে একটি কালো প্রাইভেট কার মুলাডুলি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আড়পাড়া বটতলা এলাকায় এসে থামে।
এসময় ডাকাত চক্রের এক সদস্য গাড়ী থেকে নেমে চারপাশ দেখতে থাকে। সে সময় তাদের চলাচলে সন্দেহ মূলক ও অসংলগ্ন কথাবার্তার কারণে তাদের গাড়ীর গতিরোধ করে এবং চিৎকার-চেঁচামেচি করতে থাকে। এতে গ্রামবাসীসহ অন্যান্য পাহারাদাররা এগিয়ে এসে তাদের একের পর এক প্রশ্ন করতে থাকেন। সে সময় কথাবার্তা অসংলগ্ন মনে হওয়ায় ডাকাত দল বলতেই একজন দৌঁড়ে পালিয়ে যান। এই অবস্থায় ৪ সদস্যকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেয়।
এলাকাবাসী রিপন হোসেন জানান, সন্দেহের পর তাদের গাড়ী তল্লাশী করলে ডাকাতি করার দেশীয় অস্ত্র এবং একসেট অটো চাবি (যাহা যে কোন তালা খোলা যায়) উদ্ধার করা হয়। এসময় গ্রামবাসী ডাকাতদের মারধর এবং ব্যবহৃত কালো প্রাইভেট কার (কুষ্টিয়া গ-১১০০০২) ভেঙ্গে ফেলেন।
খবর পেয়ে ঈশ্বরদী থানার ওসি (তদন্ত) হাদিউল ইসলাম এবং এসআই মুকুলসহ সঙ্গীয় ফোর্স নিয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত অবস্থায় ডাকাত সদস্যদের ৪ জনকে উদ্ধার করেন। প্রকৃতপক্ষে এরা সঙ্গবদ্ধ ডাকাত বলে জানান ওসি (তদন্ত) হাদিউল ইসলাম।
ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ঘটনার সাথে সংশ্লিষ্ট আরও ১ জন পালিয়ে যায়। তাকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ | সময়: ৬:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ