সশরীরে ক্লাস বন্ধের দাবি রাবি শিক্ষক সমিতির

রাবি প্রতিনিধি : গোটা বিশ্বের ন্যায় দেশেও করোনা ভাইরাসের ওমিক্রন ও ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সশরীরে ক্লাস বন্ধের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে শিক্ষক সমিতি কর্তৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিদিন শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে প্রায় চল্লিশ হাজার মানুষের সমাগম ঘটে। বিভিন্ন বিভাগে ইতিমধ্যে নতুন বর্ষের ক্লাসও শুরু হওয়ার পাশাপাশি অনেক বিভাগে পরীক্ষাও চলছে। তাছাড়া করোনা ভাইরাসের প্রকোপ আবারও বৃদ্ধি পেলেও অনেকের মধ্যেই এখনও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনীহা লক্ষণীয়।
এমতাবস্থায় সশরীরে ক্লাসের পরিবর্তে দ্রুত অনলাইনে ক্লাস গ্রহণের ব্যবস্থা করা, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত সব ধরনের দোকানপাটে করোনার বিধিনিষেধ কঠোরভাবে পালনের উদ্যোগ গ্রহণ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ এবং ক্যাম্পাসে সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কড়াকড়ি আরোপ, রাজশাহী বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে করোনার চিকিৎসার সুব্যবস্থা করা, বিশেষ করে প্রয়োজনীয়সংখ্যক অক্সিজেন সিলিন্ডার নিশ্চিত করার পদক্ষেপ নেওয়ার দাবি বিজ্ঞাপ্তিতে উল্লেখ করা হয়।
এরআগে, গতকাল এক সভায় সমিতির পক্ষ থেকে নির্বাহী পরিষদের সদস্যদের নিয়ে একটি কোভিড রেসপন্স টিম গঠিত হয়েছে। যারা প্রয়োজনে করোনায় আক্রান্ত শিক্ষক ও তাঁদের পরিবারের পাশে দাঁড়াবে। একই সাথে সমিতির সদস্যদের নিয়ে একটি উপ-কমিটিও গঠন করা হয়। এ কমিটি করোনা বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ ক্যাম্পাসের সকলের সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার কার্যক্রম পরিচালনা করবে।


প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ | সময়: ৬:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ