ভ্যানচালক ছাত্রের সাথে চাকুরীর নামে প্রতারণা

মোহনপুর সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে লাইনম্যান পদে চাকরি দেওয়ার নামে প্রতারণা ও টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে এক প্রতারকের বিরুদ্ধে।
প্রতারক পল্লী চিকিৎসক গোলাম মোস্তফা রাজশাহীর মোহনপুর থানা এলাকার ধুরইল রিফুজিপাড়া জব্বার ঘোসের ছেলে। তার বিরুদ্ধে জেলা রাজশাহীর আমলী আদালত-২ এ একটি মামলা দায়ের করেছেন মামলার বাদি মেহেদি হাসান ওরফে মেহেদুল।
সরজমিনে জানা গেছে, ২০২১ সালের ১৫ মার্চ রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে লাইনম্যান পদে চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে মামলার বাদির বাড়িতে গিয়ে গরু বিক্রির ৮০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক গোলাম মোস্তফা। টাকা নেওয়ার সময় সে জানায় আগামি সেপ্টেম্বরে সার্কুলার হবে। সার্কুলার হলে রাজশাহী সরকারি সিটি কলেজের অনার্স ৩য় বর্ষের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অধ্যয়নরত ভ্যানচালক মেহেদি হাসান ওরফে মেহেদুলকে লাইনম্যান পদে আকর্ষনীয় বেতনে টাকার বিনিময়ে পাইয়ে দিবেন চাকুরী। টাকা নেওয়ার পর শুরু হয় টালবাহানা। পরবর্তীতে ভ্যানচালক মেহেদুল জানতে পারেন রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকুরীর সুযোগ নাই। তার সাথে চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে প্রতারণা করা হয়েছে।
বিষয়টি পরিবার থেকে স্থানীয় সালিশে গড়ায়। স্থানীয় মিমাংসায় চাকুরি দিতে না পারায় ধুরইল ৫ নম্বর ওয়ার্ড মেম্বার আলমগীরসহ লোকজন মেহেদুলকে টাকা ফেরত দিতে মোস্তফাকে চাপ দিলে সে টাকা ফেরত দিবে না বলে সাফ জানিয়ে দেয়।
এবিষয়ে মোহনপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী মেহেদী হাসান। অভিযোগ তদন্ত করে ঘটনার সত্যতা পায় পুলিশ।
প্রতারণার শিকার আরেক ভুক্তভোগী ধুরইল গ্রামের মাস্টারপাড়া এলাকার এতিম খানায় বেড়ে ওঠা সাব্বির হোসেন (২৮) এ প্রতিবেদককে জানান, তাকে রুপপুর পারমানবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ড্রাইভার পদে চাকুরী দেওয়ার নামে ১৫ হাজার টাকা নিয়ে চাকুরি না দিয়ে টাকা আত্মসাত করেছে গোলাম মোস্তফা।
মোহনপুর থানা কর্মকর্তা ওসি তৌহিদুল ইসলাম জানান, গোলাম মোস্তফার বিরুদ্ধে আদালতে একটি মামলা রজু হলে তা তদন্ত করে আদালতে পাঠানোর নির্দেশ পেয়েছি। সঠিক তদন্ত শেষে আদালতে প্রতিবেদন জমা দেওয়া হবে।


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ