১৭ উইকেটের দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: চলতি অ্যাশেজে ইংল্যান্ডের দুঃস্বপ্নের ব্যাটিং চলছেই। আরও একবার তারা গুটিয়ে গেল দুইশর নিচে। দারুণ বোলিংয়ে অস্ট্রেলিয়াকে বড় লিড এনে দিলেন প্যাট কামিন্স, মিচেল স্টার্করা। পরে ব্যাটিংয়ে নেমে দ্রুত তিন উইকেট হারালেও ম্যাচের নিয়ন্ত্রণ এখনও স্বাগতিকদের হাতেই। হোবার্টে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টের দ্বিতীয় দিন তিন ইনিংস মিলিয়ে পতন হয়েছে ১৭ উইকেটের!
গোলাপি বলের এই টেস্টে শনিবার অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে থামে ৩০৩ রানে। পরে ইংল্যান্ডকে ১৮৮ রানে অলআউট করে তারা পায় ১১৫ রানের লিড। দিন শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার রান ৩ উইকেটে ৩৭। ৭ উইকেট হাতে রেখে এগিয়ে আছে তারা ১৫২ রানে। ডেভিড ওয়ার্নার আবারও আউট হয়েছেন শূন্য রানে। উইকেটে স্টিভেন স্মিথের সঙ্গী ‘নাইটওয়াচম্যান’ স্কট বোল্যান্ড।
৬ উইকেটে ২৪১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া যোগ করতে পারে আর ৬২ রান। দিনের শুরুতেই তারা হারায় স্টার্ক ও কামিন্সকে। আগের দিন ১০ রানে অপরাজিত অ্যালেক্স কেয়ারি থামেন ২৪ রানে।
২৮০ রানে ৯ উইকেট হারানোর পর তাদের স্কোর তিনশ ছাড়ায় মূলত ন্যাথান লায়নের ব্যাটে। মার্ক উডকে তিনটি ছক্কায় ২৭ বলে ৩১ রান করে তিনি আউট হন শেষ ব্যাটসম্যান হিসেবে। স্টুয়ার্ট ব্রড ও উড নেন ৩টি করে উইকেট।


প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর