Daily Sunshine

‘রাজশাহীর উন্নয়নে সম্মিলিত ভাবে কাজ করার আহ্বান’

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইড্রাটিজের নবনির্বাচিত সভাপতি মাসুদুর রহমান রিংকুর সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেছেন রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের (রেডা) নেতৃবৃন্দ। মঙ্গলবার দুপুরে চেম্বার ভবনে মতবিনিময়ের আগে রেডার নেতৃবৃন্দ রাজশাহী চেম্বারের নয়া সভাপতি মাসুদুর রহমান রিংকুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
মতবিনিময় সভায় চেম্বার সভাপতি বলেন, রাজশাহী উন্নয়নের দিক থেকে এগিয়ে চলেছে। এক সময় বলা হতো রাজশাহী মফস্বল শহর। এখন সেই শহরকে বলা হয় গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলদি সিটি। এই ধারাবাকিতা আমাদের ধরে রাখতে হবে। আর এজন্য আমাদেরকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে। রাজশাহীর সার্বিক উন্নয়নে বর্তমান রাজশাহী সিট কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন কাজ করে চলেছেন। রাজশাহী নিয়ে তার পরিকল্পনা বাস্তবায়নে ব্যবসায়ীদেকেরও ভূমিকা রাখতে হবে।
ইতিবাচক কর্মকাণ্ডে রেডাকে সবধরণের সহযোগীতার আশ্বাস দিয়ে তিনি আরো বলেন, রাজশাহীতে সম্ভাবনাময় খাত ডেভেলপার ব্যবসা। তবে গুটি কয়েক ডেভেলপার নগরীতে অপরিকল্পিত ভাবে ভবন নির্মাণ করে পরিবেশ নষ্ট করছে। তারা কোনো সংগঠনের সাথে যুক্ত না হয়ে নিজেদের ইচ্ছেমত জমি কিনে নিম্নমানের ভবন নির্মাণ করছেন। যা জনজীবনের জন্য হুমকি স্বরুপ। আরডিএ, সিটি করপোরেশন ও পুলিশ এই তিন প্রতিষ্ঠান মিলে যদি উদ্যোগ নেয়া যায়, তাহলে নগরীতে ভবন নির্মানে অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সহজ হবে। রাজশাহীতে উন্নয়ন হচ্ছে কিন্তু এ ধারা আমাদেরকেই অব্যাহত রাখতে হবে। বিশেষ করে আমাদের পরিকল্পীত নগরায়নের দিকে নজর দিতে হবে। আর এতে বড় অবদান রাখতে হবে ডেভেলপারদের। আমাদের ভাবতে হবে আগামী দিনের একটি নতুন নগরীর কথা, ভাবতে হবে নতুন প্রযন্মের কথা। নিজেদের সামান্য স্বার্থের জন্য ভবিষ্যত প্রযন্ম যেনো ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এজন্যই পরিকল্পিত নগরায়নের ক্ষেত্রে আমরা কোনো ছাড় দিবো না।
এসময় নগরীর আবাসন খাতের সার্বিক পরিস্থিতি ও নিজেদের কর্মকাণ্ড তুলে ধরেন রেডার সভাপতি ও এমএস রহমান ডেভেপার্স এন্ড এসোসিয়েটের ব্যবস্থাপনা পরিচালক তৌফিকুর রহমান লাবলু ও সাধারণ সম্পাদক এবং আল আকসা ডেভেলপার্স প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজি। নেতৃবৃন্দ জানান, রেডার সাথে রাজশাহী চেম্বারের সম্পর্ক শুরু থেকেই।
এসময় উপস্থিত ছিলেন চেম্বারের সহসভাপতি আব্দুল আওয়াল চৌধুরি, পরিচালক ফরিদ উদ্দিন, এসএম আইয়ুব আলী, আসাদুজ্জামান খান রবি, রেডার সহ-সভাপতি ও আদ-দীন প্রোপ্রাটিজের ব্যবস্থাপনা পরিচালক হুসাইন আলী, রেডার দপ্তর সম্পাদক ও রেডব্রিকস প্রোপ্রাটিজের ব্যবস্থাপনা পরিচালক মেজবা উল বারি সওদাগর, দফতর সম্পাদক ও সামস রিয়েল এস্টেট কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক ও শ্যামল ছাঁয়া হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আক্তারুল হুদা রুমেল, রেডার সদস্য কবীর হোসেন ও রাঙ্গাপরি ডেভেলপার্স এন্ড প্রোপ্রাটিজের ব্যবস্থাপনা পরিচালক উজ্জল কবীর প্রমুখ।

জানুয়ারি ১২
০৫:৩৭ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]