Daily Sunshine

রাবিতে পরিচ্ছন্ন ক্যাম্পাস কর্মসূচি

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘পরিচ্ছন্ন ক্যাম্পাস, সুস্থ-সুন্দর জীবন’ প্রতিপাদ্যে পরিচ্ছন্ন ক্যাম্পাস কর্মসূচি শুরু হয়েছে। রোববার বেলা ১১টায় শহীদ বুদ্ধিজীবী চত্বরে এই কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালায়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।
উদ্বোধনী পর্বে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলামের সঞ্চালনায় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্ন রাখতে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলেরই সহযোগিতা দরকার। এখন থেকে ক্যাম্পাসের যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলতে হবে। সুন্দর পরিচ্ছন্ন ক্যাম্পাস শিক্ষার্থীদের মন উৎফুল্ল রাখবে এবং তারা পড়াশোনায় মনোযোগী হবে। আমাদের এই কর্মসূচি ছবি তোলা আর ফেসবুকে ছবি আপলোড দেওয়ার মধ্যেই যাতে সীমাবদ্ধ না থাকে। আমাদের সকলকে প্রতিদিন ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার পাশাপাশি অন্তত প্রতিমাসে একবার এমন কর্মসূচি পালন করতে হবে।
পরে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয়ের উপস্থিতিতে সকল স্বেচ্ছাসেবকবৃন্দ টুকিটাকি চত্বরে গিয়ে সেখানকার ময়লা আবর্জনা পরিস্কার করেন এবং উপাচার্য সেখানকার দোকানদারদের যেখানে সেখানে ময়লা না ফেলতে নির্দেশ দেন। এরপর স্বেচ্ছাসেবকগণ আটটি দলে ভাগ হয়ে পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে বিভিন্ন স্থানের ময়লা আবর্জনা পরিস্কার করে।
কর্মসূচিতে উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম, বিভিন্ন অনুষদের অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং কোয়ান্টাম ফাউন্ডেশন, রাজশাহী সেলের প্রায় ১০০ স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।

জানুয়ারি ১০
০৬:০৫ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]