Daily Sunshine

রাবিতে ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

Share

রাবি প্রতিনিধি: অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের কাজের সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাদ থেকে পড়ে আলেক নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (০৮ জানুয়ারি) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ ঘটনা ঘটে। মৃত আলেক (৩৫) নগরীর বেল পুকুর থানার অন্তর্গত কাপাশিয়া এলাকার বাসিন্দা।
ডাক্তারের বরাত দিয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।
ঘটনার প্রত্যক্ষদর্শী রাজমিস্ত্রি মুস্তাকিম বলেন, আমরা সকাল থেকেই এখানে কাজ করছিলাম। তারপর দুপুর দেড়টার দিকে কাজ করতে করতে হঠাৎ সে উপর থেকে নিচে পড়ে যায়। তারপর প্রশাসনের লোকজন এসে তাকে মেডিকেলে নিয়ে যায়। পরে জানতে পারি সে মারা গেছে।
পরিকল্পনা দপ্তর সূত্রে জানা যায়, অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের আওতায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে তিনটি ধাপে সংস্কারের কাজ হচ্ছে। যার মধ্যে সিভিলের কাজটি করছেন হোসেন এন্টারপ্রাইজ। স্থানীয়ভাবে কাজটি দেখভাল করছে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা এলাকার বাসিন্দা মমতাজ উদ্দিন ডন।
শ্রমিকের নিরাপদ সরঞ্জাম ছিল কিনা এমন প্রশ্নে তিনি বলেন, শ্রমিকদের সেফটি গার্ড দেওয়া হয়েছিল। কিন্তু যেহেতু ছাদ পরিষ্কার করছিল তাই পড়েনি।
মিলনায়তনে সংস্কার কাজের দেখভালের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মিনহাজুল আলম বলেন, আমি আগে থেকে বলে দিয়েছি উপরের কাজ করার সময় সেফটি ব্যবহার করতে হবে। অন্যথায় কাজ করা যাবে না। আজ শনিবার ছুটির দিন। আমাকে না জানিয়ে তারা কাজ করেছে।
এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী বলেন, ঘটনার বিষয়টি আমি জেনেছি। পরে ওখানকার চীফ ইঞ্জিনিয়ার ও ঠিকাদারের সাথে কথা হয়েছে। এখন পর্যন্ত যতদূর জেনেছি, এক্সিডেন্টলি এটা ঘটেছে। তবে হাসপাতাল পর্যন্ত যেহেতু গিয়েছে, তাই বিষয়টি পোস্ট মর্টেমের দিকেও যেতে পারে বলে জানান তিনি।

জানুয়ারি ০৯
০৭:৫২ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]