Daily Sunshine

নওগাঁ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার হাপানিয়া কৃষ্ণস্বদা সীমান্তে বিএসএফের গুলিতে মকবুল হোসেন উরফে সালাউদ্দীন (৩০) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। নওগাঁ বিজিবি-১৬, সিও (কমান্ডিং অফিসার) লেফটেন্যান্ট কর্নেল কবির বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত সালাউদ্দীন উপজেলার কৃষ্ণস্বদা গ্রামের আলাউদ্দীনের ছেলে।
স্থানীয়রা জানান, শনিবার বেলা ১১টার দিকে মাঠে কাজ করতে যেয়ে তারা মরদেহ দেখতে পান। বাংলাদেশ-ভারত সীমান্তে মরদেহ পড়ে থাকতে দেখে তারা নওগাঁ ১৬ বিজিবি এবং সাপাহার থানায় খবর দেন।
সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার জানান, ভারত থেকে ভোরে ফেরার পথে বিএসএফ এর গুলিতে সালাউদ্দীন মারা যায়। লাশ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কাছে রয়েছে তাদের সীমান্তে। বিজির পক্ষ থেকে লাশ ফেরত আনার জন্য আলোচনা চলছে।
বিষয়টি নিয়ে জানতে চাইলে নওগাঁ ১৬ বিজিবির সিও (কমান্ডিং অফিসার) লেফটেন্যান্ট কর্নেল কবির বলেন, নিহত যুবক সাপাহার উপজেলার গোয়ালা ইউনিয়নের কৃষ্ণস্বদা গ্রামের আলাউদ্দিন হোসেনের ছেলে।
নিহত মকবুল ওরফে সালাউদ্দিন গরু চোরাকারবারির সঙ্গে যুক্ত ছিলেন। ধারনা করা হচ্ছে শনিবার ভোরে কোন এক সময় ভারত থেকে অবৈধভাবে গোপনে গরু আনার সময় বিএসএফ এর গুলিতে সে মারা যায়।
বাংলাদেশ-ভারত সীমান্তের ২০০ গজ ভেতরে (ভারতীয় সীমান্ত) লাশ থাকায় হস্তান্তরের বিষয়ে বিএসএফের সঙ্গে আলোচনা চলছে। যথাযথ ব্যবস্থা গ্রহণ করে লাশ ফেরত আনার প্রক্রিয়া চলছে।

জানুয়ারি ০৯
০৭:৫১ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]