Daily Sunshine

মান্দায় এক স্কুল শিক্ষকের সংবাদ সম্মেলন

Share

স্টাফ রিপোটার: নওগাঁর মান্দা উপজেলার কাঁঠালতলী মোড়ে শনিবার বিকেলে সংবাদ সম্মেলন করেন স্কুল শিক্ষক রায়হান কবির। লিখিত বক্তব্যে বলেন, তিনি উপজেলার রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
গত ৪ জানুয়ারি বিভিন্ন দৈনিকে তাকে মৎস্যজীবী উল্লেখ করে জলমহালে দরপত্র দাখিল করেছেন বলে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদটি মিথ্যা দাবী করেছেন রায়হান কবির।
চকদেবীরাম মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ওহিদুল আলম তার বিরুদ্ধে মান্দা উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়েছে, চেরাগপুর সমবায় সমিতির উপদেষ্টা হিসেবে জলমহাল ইজারার দরপত্র দাখিল করেছেন শিক্ষক রায়হান কবির। অভিযোগ সত্য নয় বলেও তিনি দাবী করেন।
অভিযোগে আরো উল্লেখ করা হয়েছে মান্দা উপজেলার নুরুল্যাবাদ ইউপির বিল শিশুগাড়ী জলমহাল ৬ বছর মেয়াদী উন্নয়ন প্রকল্পের আওতায় সংশ্লিষ্ট কতৃপক্ষ দরপত্র আহবান করেন। সেখানে শিক্ষক রায়হান কবির মৎস্যজীবী সেজে চেরাগপুর মৎস্যজীবী সমবায় সমিতির উপদেষ্টা হিসেবে নিজের ছবি, নাম ঠিকানাসহ ৩ লক্ষ ২০ হাজার টাকার পেঅর্ডার দাখিল করেন। কিন্তু শিক্ষক রায়হান জানান, ওই দরপত্র এখনও উন্মুক্ত হয়নি। হলে সত্য জানা যাবে।
শিক্ষক রায়হান জানান, অভিযোগকারী ওহিদুল আলম আমার বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে বিভিন্ন বিষয়ে নানা মহলে মিথ্যাচার চালিয়ে আসছেন। তিনি আমার সুনাম ক্ষুন্ন করতেই এধরনের মিথ্যাচারে লিপ্ত রয়েছেন।
ওহিদুল আলম বেশ কিছুদিন ধরে আমার কাছে চাঁদা দাবী করে আসছিলেন। না দেওয়ায় সে ও তার লোকজন প্রকাশ্যে ও মোবাইল ফোনে অকথ্য ভাষায় গালিগালাজ, জানমালের ক্ষতিসহ চাকরিচ্যুত করার হুমকি দিয়ে আসছে।
তিনি দাবী করেন, চেরাগপুর সমবায় সমিতির লোকজন অশিক্ষিত হওয়ায় কাগজপত্র দেখভালের সুবির্ধার্থে তাকে উপদেষ্টা বানানো হয়েছে। তিনি দরপত্র জমা দেননি। তিনি গণমাধ্যম কর্মীদের সত্য ঘটনা তুলে ধরার অনুরোধ করেন।

জানুয়ারি ০৯
০৫:২১ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]