Daily Sunshine

নওগাঁয় ট্রাক টার্মিনালের জায়গা হস্তান্তর করলেন ডিসি

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় অস্থায়ী ট্রাক টার্মিনালের জায়গা হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের পার-নওগাঁ টি এন্ড টি অফিসের পাশে সরকারী প্রায় ১৪ বিঘা জমি জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপের কাছে এই জায়গা হস্তান্তর করেন জেলা প্রশাসক হারুন অর রশীদ। জায়গাগুলো বুঝে নেন ট্রাক মালিক গ্রুপের পক্ষে সংগঠনের সভাপতি সালাহ উদ্দীন খান টিপু ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দীন।
এ উপলক্ষ্যে সভায় অন্যদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক মিল্টন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অল রশিদ, জেলা ট্রাক পরিবার মালিক গ্রুপের সভাপতি সালাউদ্দিন খান টিপু, সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিন, জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ড ভ্যান সমিতির সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন।
ট্রাক মালিক গ্রুপের সভাপতি সালাহ উদ্দীন খান টিপু বলেন, ট্রাক টার্মিনাল শহরের প্রধান সড়কের সাথে ট্রাকের তুলনায় অল্প জায়গা হওয়ায় ট্রাকগুলো প্রধান সড়কের দুই পাশে রাখা হতো ফলে শহরে যানজট লেগেই থাকত। মানুষের দুর্ভোগ পোহাতে হতো।
শহরের যানজট নিরসনের লক্ষ্যে ট্রাক মালিক গ্রুপের দীর্ঘদিনের দাবী এই ট্রাক টার্মিনাল অন্যত্র সারানোর জন্য। তাদের দাবীর প্রেক্ষিতে ট্রার্মিনালের পাশে সরকারী ১৪ বিঘা জায়গা কাগজ পত্রে অস্থায়ী ভাবে দিলেও সরেজমিনে সার্ভেয়ার দ্বারা বুঝে দিলেন। তারা সরকারের কাছে এবং জেলা প্রশাসকের কাছে কৃতজ্ঞতা জানান।
এসময় জেলা প্রশাসক হারুন অর রশীদ বলেন, ট্রাক মালিক গ্রুপের দীর্ঘদিনের দাবি ছিল তাদের একটি টার্মিনালের। ট্রার্মিনাল হলে যত্রতত্র গাড়ী পার্কিং হবে না, যানজট থাকবে না। মানুষের দুর্ভোগ থাকবে না।
বিষয়টি বিবেচনা করে হবে তাদের জন্য অস্থায়ী ভাবে এই টার্মিনালের ব্যবস্থা করা হয়েছে। আশা করা যাচ্ছে টার্মিনালটি চালু হলে শহরে যত্রতত্র গাড়ি পার্কিং অনেকাংশে কমে যাবে, জানজট দুর হবে। মানুষের ভোগান্তি থাকবে না। এই স্থানে সিএনজি, ট্রাক্টর পিকআপ ভ্যান সবই থাকবে বলে জানান তিনি।

জানুয়ারি ০৬
০৫:০০ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]