Daily Sunshine

বর্ষসেরা গোলের লড়াইয়ে যারা

Share

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অবিশ্বাস্য এক গোল করে ২০২১ সালের ফিফা পুসকাস অ্যাওয়ার্ডের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় উঠে এসেছেন চেক রিপাবলিকের ফরোয়ার্ড পাত্রিক শিক। বর্ষসেরা গোলের জন্য দেওয়া এই পুরস্কারের লড়াইয়ে তার সঙ্গী টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার এরিক লামেলা ও পোর্তোর ফরোয়ার্ড মেহদি তারেমি।
বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা নিজেদের ওয়েবসাইটে মঙ্গলবার এই তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে। গত বছরের জুনে ইউরোয় স্কটল্যান্ডের বিপক্ষে দ্বিতীয়ার্ধে অবিশ্বাস্য গোলটি করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন শিক। প্রতিপক্ষ গোলরক্ষক উঠে গিয়েছিলেন মাঝমাঠের কাছে। সুযোগ বুঝে বল পেয়েই প্রায় ৫০ গজ দূর থেকে শট নেন শিক। বিপদ বুঝতে পেরে গোলরক্ষক ডেভিড মার্শাল দৌড় দেন বটে, কিন্তু ততক্ষণে দেরি হয়ে যায়। বলের সঙ্গে তিনিও জালে জড়ান।
শিকের গোলটি ফুটবলপ্রেমীদের ভোটে ইউরো ২০২০ আসরের সেরা গোল নির্বাচিত হয়েছিল। গত এপ্রিলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে দর্শনীয় এক গোল করেন তারেমি। কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগের যোগ করা সময়ে ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে ১২ গজ দূর থেকে তারেমির বাইসাইকেল কিক ডিফেন্ডারদের মাথার ওপর দিয়ে ঠিকানা খুঁজে পায়। জায়গায় দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না চেলসি গোলরক্ষক এদুয়াঁ মঁদির।
ফুটবলপ্রেমীদের ভোটে উয়েফার ২০২০-২১ মৌসুমে সেরা গোলের পুরস্কার পান ইরানি ফুটবলার তারেমি। গত মার্চে প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে গোলটি করেন লামেলা। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে বাম পা ডান পায়ের পেছন দিয়ে ঘুরিয়ে নিচু শটে ঠিকানা খুঁজে নেন এই আর্জেন্টাইন ফুটবলার। ২০২০ সালের বর্ষসেরা গোলের পুরস্কার জিতেছিলেন টটেনহ্যামেরই একজন- দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড সন হিউং-মিন। আগামী ১৭ জানুয়ারি জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে ২০২১ সালের বিজয়ীর নাম ঘোষণা করা হবে। অন্যান্য ক্যাটাগরির পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকাও আগামী কয়েক দিনে প্রকাশ করবে ফিফা।

জানুয়ারি ০৬
০৪:৫৭ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]