Daily Sunshine

সিডিসির ৩০০ সদস্যকে ৩০ লাখ টাকার ব্যবসায়িক অনুদান দিলেন মেয়র লিটন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) আওতাধীন প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় আর্থ-সামাজিক তহবিলের অধীনে ৩০০জন সিডিসি সদস্যকে ব্যবসায়িক অনুদান প্রদান করা হয়েছে। বুধবার সকালে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগীদের মাঝে নগদ অর্থ সহায়তা বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোশেনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ প্রকল্পের আওতায় ৩০টি ওয়ার্ডের তিনশতজন নির্বাচিত উপকারভোগীর মাঝে ত্রিশ লাখ টাকা নগদ অর্থ সহায়তা এবং অনলাইন ব্যবসার জন্য ৪ জন উপকারভোগীর মাঝে ৪টি স্মার্ট ফোন বিতরণ করা হয়।
এসময় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, রাজশাহী বাংলাদেশের মধ্যে সেরা বসবাসের নগরী। সবুজ, পরিচ্ছন্ন, নিরাপত্তা, অপরাধ প্রবণতা হ্রাস, শিশু স্বাস্থ্য সেবা, রাতের ঝলমলে নগরীসহ বিভিন্ন সূচকে এ নগরী বাংলাদেশের মধ্যে বসবাসের জন্য সেরা নগরী হিসেবে ইতোমধ্যে স্বীকৃতি লাভ করেছে। নানামূখী উদ্যোগের কারণে এ নগরী সবদিক দিয়ে এগিয়ে। কর্মসংস্থান সৃষ্টিসহ এ নগরটিকে আরো সুন্দর রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন। সুন্দর এই রাজশাহীকে আমরা আগামীতে আরো সুন্দর, উন্নত, আধুনিক ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলবো।
তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় নির্বাচিত উপকারভোগীদের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। নগরীর ১৯৬টি সিডিসির মাধ্যমে এ কার্যক্রম চলমান রয়েছে। নগরীতে শিল্প কারখানা তেমন গড়ে উঠেনি। নগরীতে রেশম কারখানা, টেক্সটাইল মিলস বৃহৎ শিল্পকারখানা প্রতিষ্ঠা হলেও এখন তা আজ বন্ধ প্রায়। নগরীতে কর্মসংস্থান ও শিল্পায়নের জন্য ইতোমধ্যে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। যার মধ্যে বিসিক শিল্প নগরী-২ এর কাজ প্রায় শেষ পর্যায়ে।
সিটি মেয়র বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পটি দরিদ্র মানুষের জীবনমান উন্নয়ন ও জীবিকার টেকসই উন্নয়ন বিশেষ করে নারী ও কিশোরদের উন্নয়নে কাজ করছে। রাজশাহী মহানগরীর উন্নয়নে ভূমিকা অব্যাহত রেখেছে। বিগত মেয়াদে এটি বন্ধ হবার প্রক্রিয়া শুরু হলে এ বিষয়ে সচেষ্ট হয়ে চালুর উদ্যোগ গ্রহণ করি। যা আজও অব্যাহত রয়েছে।
রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার, এলআইইউপিসিপি টাউন ম্যানেজার আব্দুল কাইয়ুম মন্ডল, রাজশাহী সিটি কর্পোরেশনের চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, সিডিসি টাউন ফেডারেশনের সভাপতি আয়েশা আক্তার মুন্নী, উপকারভোগী সিডিস সদস্য মর্জিনা প্রমুখ।

জানুয়ারি ০৬
০৪:৫২ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]