Daily Sunshine

ভানু বিবিকে বাড়ি করে দিচ্ছে পুনাক

Share

স্টাফ রিপোর্টার : বৃদ্ধা হানু ওরফে ভানু বিবির (৭০) স্বামী মারা গেছেন অনেক আগেই। বাড়ির একটা ঘরে সন্তানদের নিয়ে থাকেন তাঁর প্রতিবন্ধী ছেলে। আর ঘরের উঠোনে থাকেন ভানু বিবি। এই বয়সে ভানু বিবিকে সংসার চালাতে হয় মানুষের কাছে হাত পেতে। নতুন ঘর করার সামর্থ্য তার নেই।
তাই তাঁকে একটি টিনশেড বাড়ি করে দিচ্ছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। ভানু বিবি প্রায় ৪০ বছর রাজশাহীর চারঘাট থানায় রাঁধুনির কাজ করেছেন। বয়সের ভারে আর কাজ করতে পারেন না। রাজশাহী জেলা পুলিশের পুনাকের মাধ্যমে ভানু বিবির বিষয়টি জানতে পেরে কেন্দ্রীয় সভানেত্রী জীশান মীর্জা তাকে একটি বাড়ি করে দেওয়ার উদ্যোগ নিয়েছেন।
সোমবার সকালে রাজশাহী মহানগর পুলিশ লাইন্সে ভানু বিবির হাতে টিনশেড সেমিপাকা বাড়ির একটি রেপ্লিকাও তুলে দিয়েছেন জীশান মীর্জা। দ্রুতই এ বাড়ি নির্মাণের কাজ শুরু হবে। এ অনুষ্ঠানে তিনজন মেধাবী শিক্ষার্থীকে পুনাকের পক্ষ থেকে বৃত্তি এবং দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন পুনাক সভানেত্রী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুনাকের বিভাগীয় সভানেত্রী নূরজাহান আক্তার হীরা ও জেলা পুলিশের পুনাক সভানেত্রী জেনিফার রেবেকা। সভাপতিত্ব করেন আরএমপির পুনাকের সভানেত্রী লায়লা পারভেজ। রাজশাহী জেলা ও নগর পুলিশ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

জানুয়ারি ০৪
০৭:২৫ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]