Daily Sunshine

রাজশাহীর ১৮ ইউনিয়নে ভোট কাল

Share

স্টাফ রিপোর্টার: আগামীকাল বুধবার ৫ জানুয়ারী অনুষ্ঠিত হবে রাজশাহীর বাগমারা ও পুঠিয়া উপজেলার ইউনিয়নে (ইউপি) নির্বাচন। বুধবার জেলার বাগমারা উপজেলায় ১৬টি ইউনিয়ন ও পুঠিয়া উপজেলার দু’টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
শেষ মুহুর্তে নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে বাগমারার সোনাডাঙ্গা, দ্বীপপুর, কাচারি কোয়ালীপাড়া, হামিরকুৎসা, নরদাশ, গোবন্দিপাড়া, আউসপাড়া, শ্রীপুর, গোয়ালকান্দি, গণিপুর, শুভডাঙ্গা, বড়বিহানালী, বাসুপাড়া, মাড়িয়া, ঝিকড়া, যোগিপাড়া এবং পুঠিয়া উপজেলার বানেশ্বর ও বেলপুকুর ইউনিয়নের প্রতিটি এলাকা। এসব ইউনিয়নে নৌকার প্রতিকের প্রার্থীর সাথে পাল্লা দিয়ে স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থীরাও প্রচারণায় সমান তালে এগিয়ে চলেছে। এই দু’টি ইউনিয়নের মানুষের মাঝে বিরাজ করছে নির্বাচনী আমেজ।
বাগমারা ভোটের মাঠে এগিয়ে আছেন সোনাডাঙ্গা ইউনিয়নে নৌকার প্রার্থী আজাহারুল ইসলাম ও মোজাহার আলী, দ্বীপপুর ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুল হামিদ ও বিদ্রোহী প্রার্থী বিকাশ চন্দ্র ভৌমিক, কাচারি কোয়ালীপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আয়েন উদ্দিন ও বিদ্রোহী মোজাম্মেল হক, হামিরকুৎসা ইউনিয়নে নৌকার প্রার্থী ছানোয়ারা খাতুন ও বিদ্রোহী আনোয়ার হোসেন, নরদাশ ইউনিয়নে নৌকার প্রার্থী অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল ও বিদ্রোহী আব্দুর রশিদ, গোবিন্দপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আল মামুন ও বিজন চন্দ্র সরকার, গোয়ালকান্দি ইউনিয়নে নৌকার প্রার্থী আলমগীর হোসেন সরকার ও আব্দুল মজিদ খাঁ, আউসপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী জান মোহাম্মদ ও সাদিকুল ইসলাম, শ্রীপুর ইউনিয়নে নৌকার প্রার্থী মকবুল হোসেন মৃধা ও পারভেজ চৌধুরী, গণিপুর ইউনিয়নে নৌকার প্রার্থী এনামুল হক ও মনিরুজ্জামান রঞ্জু, শুভডাঙ্গা ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুল হাকিম ও আবু সামা মিস্টার, বড়বিহানালী ইউনিয়নে নৌকার প্রার্থী রেজাউল করিম ও মাহমুদুর রহমান মিলন, বাসুপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী লুৎফর রহমান ও বিদ্রোহী আব্দুল জব্বার মন্ডল, মাড়িয়া ইউনিয়নে নৌকার প্রার্থী আসলাম আলী আসকান ও বিদ্রোহী রেজাউল করিম, ঝিকড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুল হামিদ ফৌজদার ও বিদ্রোহী রফিকুল ইসলাম ও যোগিপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী জাহাঙ্গীর হে াসেন বাদশা ও বিদ্রোহী কামাল হোসেন।

পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নে লড়াই হবে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সাথে আব্দুর রাজ্জাক দুলালের এবং বেলপুকুর ইউনিয়নে লড়াই হবে নৌকার প্রার্থী রাজিব আহমেদ ও মো. আব্দুর রাকীবের মধ্যে।
স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধ করতে হয়। সে হিসাবে সোমবার (৩ জানুয়ারী) রাত ১২ থেকে নির্বাচনী প্রচার কাজ বন্ধ করাসহ ৬ই জানুয়ারী রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ভোটের আগের দিন আজ মঙ্গলবার রাত ১২টা হতে ভোটের দিন ৫ জানুয়ারী রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিকআপ চলাচল বন্ধ থাকবে। এছাড়া জরুরি সেবাসহ অন্যান্য পরিবহন চলাচল করতে পারবে জানিয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
সরেজমিনে উপজেলার দু’টি ইউনিয়ন ঘুরে দেখা গেছে, ‘নির্বাচন কে কেন্দ্র করে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা ও নিয়মিত উঠান বৈঠক করেছে প্রার্থীরা। ইউনিয়নগুলোর প্রতিটি এলাকার অলিগলি, দোকানের সামনে, ফাঁকা জায়গায় প্রার্থীদের পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে। চায়ের স্টল, হোটেলসহ সব জায়গাতেই এখন চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা আর জল্পনা-কল্পনা। কে হচ্ছে চেয়ারম্যান ও মেম্বার। ভোটারদের বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতিও দিচ্ছে প্রার্থীরা।
এদিকে প্রার্থীদের নিয়ে তার কর্মীসমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলাচ্ছে জোর নির্বাচনী প্রচারণা। সাবেক, বর্তমান ও নতুন প্রার্থীরা সবাই উন্নয়নের অঙ্গীকার করে যাচ্ছেন। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে নির্বাচনী উত্তাপও। ভোটাররা বলছেন,‘ আমার ভোট আমি দেবো যাকে খুশি তাকে দেবো। এবার নির্বাচন যদি সুষ্টু ও নিরপেক্ষ হয় তাহলে তারা যোগ্য প্রার্থীকেই বেছে নিবেন।’ প্রার্থীরাও বলছেন,‘তারা জনগণের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করছেন। ভোটাররাও তাদের বিজয়ী করার প্রতিশ্রুতি দিচ্ছেন। সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিজয়ের বিষয়ে তারা শতভাগ আশাবাদী।’

জানুয়ারি ০৪
০৭:২৯ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]