Daily Sunshine

পোরশায় ত্রিমুখী লড়াইয়ে প্রার্থীরা

Share

পোরশা প্রতিনিধি: নওগাঁর পোরশায় ইউনিয়ন পরিষদ নির্বাচন। আওয়ামী লীগ-বিএনপি (স্বতন্ত্র) ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। ৫ম দফা ঘোষিত তফশিল মোতাবেক উপজেলার ছয় ইউনিয়নে ৫৮টি ভোট কেন্দ্রে ৫ জানুয়ারী সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। চেয়ারম্যান পদে ২৭, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৩ ও সাধারন সদস্য পদে ২১৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চেয়ারম্যান, সদস্য প্রার্থীরা ও তাদের কর্মী সমর্থকরা ভোটারদের মন জয় করার চেষ্টায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত দারে দারে ছুটে ভোটারদের মন জয় করার চেষ্ঠা করেছেন বিগত কয়েকদিন। প্রতীক বরাদ্ধের পর থেকে প্রার্থীরা নিজেদের পক্ষে ব্যাপক প্রচরনা চালিয়েছেন। নানা ধরনের উন্নয়নের জন্য ওয়াদা ও প্রতিশ্রুতি দিয়েছেন। চেয়ারম্যান পদে একাধীক বিদ্রোহী প্রার্থী থাকায় প্রচারনার মধ্যেও ছিল টানটান উত্তেজনা। শেষ মহুর্তে বিভিন্ন স্থানে আলাপ আলোচনায় চলছে ভোটের হিসাব-নিকাশ।
নির্বাচনে সবকটি ইউনিয়নে আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের একক প্রার্থী থাকলেও তিন ইউনিয়নে আওয়ামীলীগের একক ও তিন ইউনিয়নে দল বহিস্কৃত বিদ্রোহী প্রার্থী এবং পাঁচ ইউনিয়নে বিএনপি (স্বতন্ত্র) প্রার্থী রয়েছে। তবে আওয়ামী লীগ প্রার্থীদের সাথে আওয়ামী লীগ বহিস্কৃত বিদ্রোহী ও বিএনপি (স্বতন্ত্র) প্রার্থীদের মধ্যে দ্বি-মুখী হাড্ডা-হাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা থাকলেও কোন ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থীদের সাথে বিদ্রোহী প্রার্থীদের, আবার কোন ইউনিয়নে বিএনপি (স্বতন্ত্র) ও হাতপাখার প্রার্থীদের মধ্যে লড়াই হবে বলে অনেকে ধারনা করছেন।
এবারে উপজেলার ছয় ইউনিয়নের ৫৮টি কেন্দ্রের ৩১০টি কক্ষে ভোটার সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৪৩৫ জনের মধ্যে নিতপুরে ২৪ হাজার ৮৬৯, তেঁতুলিয়ায় ১৬ হাজার ৮১৩, ছাওড়ে ১৪ হাজার ৫৭৭, গাঙ্গুরিয়ায় ১৩ হাজার ৪৭, ঘাটনগরে ১৬ হাজার ৮৮৭ ও মশিদপুরে ১৬ হাজার ২৪২ জন।
এই ভোটারদের সমর্থন পেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে যাদের মধ্যে লড়াই হওয়ার সম্ভবানা রয়েছে তারা হলেন নিতপুর ইউনিয়নে এনামুল হক (নৌকা) ও সাদেকুল ইসলাম (মোটরসাইকেল), তেঁতুলিয়ায় ফজলুল হক শাহ্ চৌধুরী (নৌকা) ও বিদ্রোহী প্রার্থী মাহবুবুর রহমান শাহ্ চৌধুরী (মোটরসাইকেল), ছাওড়ে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান ও বিএনপি (স্বতন্ত্র) বুলবুল আলম (মোটরসাইকেল) এবং বিদ্রোহী র্প্রার্থী শফিকুল ইসলামের (আনারস) মধ্যে ত্রিমুখি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে, গাঙ্গুরিয়ায় আনিছুর রহমান (নৌকা) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোজাম্মেল হক মাস্টার (হাতপাখা), ঘাটনগরে বজলুর রহমান (নৌকা) ও বিদ্রোহী প্রার্থী জালাল উদ্দিন সরকার (আনারস) এবং মশিদপুরে হারুন অর রশিদ (নৌকা) ও বিদ্রোহী শাহাজাহান আলী (চশমা)।

জানুয়ারি ০৪
০৭:১৬ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]