Daily Sunshine

নতুন বছরে জয়ে ফিরল বার্সেলোনা

Share

স্পোর্টস ডেস্ক: লুক ডি ইয়ং একাই পেতে পারতেন তিন গোল। একটি প্রচেষ্টা বাধা পেল পোস্টে, আরেকটি ক্রসবারে। পরে জালের দেখা পেলেন এই ডাচ স্ট্রাইকার। মায়োর্কাকে হারিয়ে নতুন বছর শুরু করল শাভি এরনান্দেসের দল। প্রতিপক্ষের মাঠে রোববার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে বার্সেলোনা।
এক ম্যাচ পর লিগে জয়ের দেখা পেল কাতালান দলটি। বড়দিনের বিরতির আগে সেভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল তারা। করোনাভাইরাস ও চোটের থাবায় জর্জরিত বার্সেলোনার ১৭ জন খেলোয়াড় মাঠের বাইরে। ‘বি’ দলের অনেককে নিয়ে মায়োর্কার বিপক্ষে দল সাজান কোচ শাভি।
বল দখলে শুরু থেকে একচেটিয়া আধিপত্য করা বার্সেলোনা দশম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায়। ‘বি’ দলের ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ইলিয়াসের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন মায়োর্কার গোলরক্ষক মানোলো রেইনা। ২৯তম মিনিটে এগিয়ে যেতে পারত সফরকারীরা। ফেররান হুতগ্লার পাসে লুক ডি ইয়ংয়ের শট গোলরক্ষককে পরাস্ত করলেও বল পোস্টে লাগে। পরের মিনিটে অস্কার মিনগেসার ক্রসে ডি-বক্সে ডি ইয়ংয়ের অসাধারণ ওভারহেড কিকে বল ক্রসবারে লেগে ফেরে।
অবশেষে ডি ইয়ং বিরতির আগে ‘ডেডলক’ ভাঙেন। মিনগেসার ক্রসে দূরের পোস্টে লাফিয়ে হেডে গোলটি করেন তিনি। দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ভালো একটি সুযোগ পান বার্সেলোনার নিকো গনসালেস। ডি-বক্সের বাইরে থেকে ১৯ বছর বয়সী এই স্প্যানিশ মিডফিল্ডারের শট লক্ষ্যে থাকেনি।
বাকি সময়ে তেমন সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। বরং তাদের ওপর চাপ বাড়ায় স্বাগতিকরা। ৮৪তম মিনিটে জর্দি এমবুলার জোরালো হেড পোস্টের সামান্য ওপর দিয়ে উড়ে যায়। যোগ করা সময়ে ইয়াওমে কস্তার ভলি দারুণ দক্ষতায় ফিরিয়ে তিন পয়েন্ট নিশ্চিত করেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ১৯ ম্যাচে আট জয় ও সাত ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে বার্সেলোনা।
আরেক ম্যাচে রায়ো ভাইয়েকানোর বিপক্ষে ২-০ গোলে জেতা আতলেতিকো মাদ্রিদ ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। সেল্তা ভিগোর বিপক্ষে ২-০ গোলে হারা রিয়াল বেতিস ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। গেতাফের বিপক্ষে ১-০ গোলে হারা রিয়াল মাদ্রিদ ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

জানুয়ারি ০৪
০৭:১১ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ