Daily Sunshine

রাবি প্রক্টরের ১৭ নির্দেশনা প্রত্যাহারের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র সংগঠন থাকা যাবে না বলে ভারপ্রাপ্ত প্রক্টর যে ১৭টি নির্দেশনা প্রদান করেছে তা দ্রুত প্রত্যাহারসহ ১০দফা দাবি জানিয়েছে রাবি শাখা ছাত্রলীগ। রোববার (২৬ ডিসেম্বর) দুপুরে এসব দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারকে স্মারকলিপি দিয়েছেন সংগঠনটির নেতারা।
স্মারকলিপিতে উল্লেখ করা অন্য দাবিগুলো হল- অবিলম্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন দিতে হবে, শিক্ষার্থীদের সুবিধার্থে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিয়ম-শৃঙ্খলা পরিবর্তন করা; সান্ধ্য আইন বাতিল; প্রক্টরিয়াল ক্ষমতা শুধু প্রক্টরিয়াল বডির মধ্যেই সীমাবদ্ধ থাকবে, অন্য কোন কর্মকর্তার কাছে থাকবেনা; ছেলে-মেয়েদের হলগুলোতে প্রয়োজনে অভিভাবক ও অতিথিদের থাকার অনুমতি দিতে হবে।
এছাড়া হলগুলোতে বিশেষ করে মেয়েদের হলগুলোতে কর্মকর্তা-কর্মচারী-আয়াদের দুর্ব্যবহাররোধ করতে হবে এবং এমন অভিযোগ পেলে তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে; হলগুলোর ডাইনিং ও ক্যান্টিরের খাবারের গুনগত মান উন্নত করতে হবে; ক্যাম্পাসের বিভিন্ন খাবারের দোকানগুলোর গুণগত মান বৃদ্ধিসহ মূল্য নির্ধারণ করে দেয়া এবং সম্পূর্ণ ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায় আনতে হবে।
এসময় বিশ্বিবদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশুসহ অন্যন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ডিসেম্বর ২৭
০৬:৫২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]