Daily Sunshine

বাগমারায় ভোট নিয়ে তৎপর প্রশাসন

Share

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: আগামী ৫ জানুয়ারী পঞ্চম ধাপে অনুষ্ঠিত আসন্ন ইউপি নির্বাচনে বাগমারার ১৬ টি ইউনিয়নে ভোট গ্রহনের জন্য মোট ১৫৩ টি ভোট কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান সহ নির্বাচন কর্মকর্তারা ইতোমধ্যে এসব কেন্দ্র পরিদর্শন করেছেন। যেসব কেন্দ্রের ছোটখাট সমস্যা রয়েছে তা ইতোমধ্যে সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।
পঞ্চম ধাপে বাগমারায় অনুষ্ঠিত এই নির্বাচনকে সুষ্ঠ শান্তিপূর্ণ নিরপেক্ষ ও সর্বাধিক ভোটারের উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে দিনরাত কাজ করে চলেছে উপজেলা প্রশাসন। এই নির্বাচনে কোন রকম সহিংসতামূলক ঘটনা এড়াতে আজ সোমবার রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল বাগমারায় আসবেন।
উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান জানান, আজ সোমবার জেলা প্রশাসক বাগমারায় দুটি মতবিনিময় সভা করবেন। বিকেল তিনটায় তিনি ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মিলনায়তনে সকল প্রিজাইডিং অফিসারদের নিয়ে প্রথম মতবিনিময় সভা করবেন এবং একই দিন বিকেল সাড়ে তিন ঘটিকার সময় উপজেলা পরিষদ চত্বরে নির্বাচনে অংশ গ্রহনকারী সকল ইউনিয়নের সকল চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীদের সাথে মতবিনিময় সভা করবেন।
এসব মতবিনিময় সভায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সহ জেলার সিনিয়র দুই নির্বাচন কর্মকর্তা সহ রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হেেোসন (বিপিএম, বার) উপস্থিত থাকবেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বাগমারার ১৬টি ইউনিয়নে আগামী ৫ জানুয়ারীর ইউপি নির্বাচন নির্বিগ্ন করতে প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার মিলে প্রায় দুইহাজার চারশ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। আজ সোমবার ২৭ ডিসেম্বর থেকে এসব নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া শুরু হবে।
বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, এই নির্বাচনে প্রতীক বরাদ্দের পর থেকেই নির্বাচনী পরিবেশ সুষ্ঠু সুন্দর ও স্বাভাবিক রাখতে বাগমারা থানা পুলিশের পক্ষ থেকে সকল ইউনিয়নে প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে। সেই সাথে নির্বাচনী আচরনবিধি মেনে চলতে আমরা কঠোর ভাবে নির্দেশনা জারি করেছি। এসব নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

ডিসেম্বর ২৭
০৬:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]