চাঁপাইনবাবগঞ্জে বিএনপির সকল ইউনিট কমিটি বিলুপ্ত

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল কমিটি বিলুপ্ত করা হয়েছে। কমিটিগুলো পুনর্গঠনের লক্ষ্যে গত সোমবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এক জরুরী সভায় জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়ার সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেয়া হয়।
জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু ও সদস্য সচিব রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সভায় উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেন। জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম জানান, বিলুপ্ত থানা, পৌর ও ইউনিয়ন কমিটিগুলোতে আহ্বায়ক কমিটি গঠনে জেলা পর্যায়ের নেতাদের সফরসূচির তারিখ যত দ্রুত সম্ভব জানানো হবে।
তিনি আরও বলেন, আগামী দুই মাসের মধ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রতিটি ইউনিটে নতুন কমিটি গঠন করা হবে। জেলা কমিটির আহ্বায়ক গোলাম জাকারিয়া জানান, খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে নতুন কমিটি গঠনের কোনও বিকল্প নেই।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনানুযায়ী গত ৮ ডিসেম্বর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরই ধারাবাহিকতায় সব পৌর ও উপজেলা পর্যায়ের সকল কমিটি বিলুপ্ত করা হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২১ | সময়: ৪:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ