সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জে মুরাদ ও নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুইজনের নামে চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করা হয়েছে।
বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল হক দোলন বাদী হয়ে মামলার আবেদনটি করেছেন।
মামলার আবেদনে বাদী অভিযোগ করেছেন, ১ ডিসেম্বর ফেসবুকে এক সাক্ষাতকারে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উদ্দেশ্য মূলকভাবে জিয়া পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন, যা তার জন্য মর্যাদা ও মান হানিকর।
অন্যদিকে দ্বিতীয় আসামি মহিউদ্দিন হেলাল নাহিদ এই বক্তব্য ধারণ করে ইউটিউবে আপলোড করায় তা মুহূর্তে ছড়িয়ে পড়ে। সংক্ষুব্ধ হয়ে আমি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন দাখিল করেছি।
আদালত সুত্র জানায়, আবেদনের পর আদালতের বিচারক হুমায়ন কবীর বাদীর জবানবন্দি গ্রহণ করে পরবর্তী আদেশের জন্য রেখেছেন।
এ ব্যাপারে বাদী অ্যাডভোকেট রবিউল হক দোলন বলেন, সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে দেশের স্বনামধন্য জিয়া পরিবারের প্রতি এমন বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে মামলার আবেদন করেছি। কারণ এসব মন্তব্য অত্যন্ত অপমানজনক, মানহানিকর ও নারী বিদ্বেষী।
অন্যদিকে মামলার আইনজীবী অ্যাডভোকেট মোল্লা হাসান শরীফ জানান, ১৮৬০ সালের পেনাল কোড ১৫৩-ক-৫০৫-ক-৫০৯ ধারায় মানহানি ও শ্লীলতাহানির অপরাধে মামলার আবেদন করা হয়েছে। এমনকি বিচারক বাদীর জবানবন্দি নিয়েছেন, পরে আদেশ দেবেন।


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২১ | সময়: ৪:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ