Daily Sunshine

পোরশায় প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা

Share

পোরশা প্রতিনিধি: আসন্ন ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নওগাঁর পোরশায় প্রতীক পেয়ে ভোটের মাঠে পুরোদমে নির্বাচনী প্রচারনা শুরু করেছেন প্রার্থীরা। স্থানীয় নির্বাচন রিটার্নিং অফিস কতৃক প্রতীক বরাদ্দের পর থেকে উপজেলার ৬ টি ইউনিয়নের প্রার্থীরা কোমর বেঁধে মাঠে নেমেছেন নির্বাচনী প্রচারনায়।
তারা নিজ নিজ ইউনিয়নের বিভিন্ন এলাকার হাট-বাজার, রাস্তা-ঘাট, গ্রাম ও পাড়া-মহল্লায় ভোটারদের বাড়িবাড়ি গিয়ে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোট চাচ্ছেন।
এছাড়া তারা সাধারণ জনগণের কাছে ভোট চাইতে নানা কৌশল অবলম্বন করছেন। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারন সদস্য প্রাার্থীরাও তাদের নির্বাচনী প্রচারনায় মাঠে নেমেছেন। নতুন বছর ২০২২ সালের ৫ জানুয়ারী অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন।
নির্বাচনে পোরশা উপজেলার ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় মাঠে নেমেছেন। তারা হলেন ১নং নিতপুর ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এনামুল হক (নৌকা), সতন্ত্র প্রার্থী সাদেকুল ইসলাম (আনারস) ও সানাউল্লাহ মন্ডল (মোটরসাইকেল) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত আবু বক্কার সিদ্দিক (হাতপাখা)।
২নং তেঁতুলিয়া ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ফজলুল হক শাহ্ চৌধুরী (নৌকা), আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মাহবুব শাহ্ চৌধুরী (মোটরসাইকেল) ও মতিউর রহমান শাহ্ চৌধুরী (আনারস) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত ডা. মোত্তালেব শাহ্ (হাতপাখা)।
৩নং ছাওড় ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোস্তাফিজুর রহমান (নৌকা), আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী শফিকুল ইসলাম (আনারস) ও তুহিন আরা (টেবিল ফ্যান), সতন্ত্র প্রার্থী বুলবুল আলম (মোটরসাইকেল) ও সাথীনুর ইসলাম (ঘোড়া) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত আবুল কাশেম (হাতপাখা)।
৪নং গাংগুরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুর রহমান (নৌকা), সতন্ত্র প্রার্থী ফেরদাউস আলম (আনারস) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত মোজাম্মেল হক মাস্টার (হাতপাখা)।
৫নং ঘাটনগর ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বজলুর রহমান (নৌকা), আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী জালাল উদ্দিন সরকার (আনারস) ও আবুল কাশেম (ঘোড়া), সতন্ত্র প্রার্থী আবু হোসেন বাবু (মোটরসাইকেল) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত মোস্তাফিজুর রহমান (হাতপাখা)।
৬নং মশিদপুর ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হারুন অর রশিদ (নৌকা), আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী শাহাজাহান আলী (চশমা) ও সাইদুর রহমান (ঘোড়া), সতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বকুল (মোটরসাইকেল) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত লুৎফর রহমান (হাতপাখা)।
ভোটারের সাথে কথা বলে জানাগেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার পর উপজেলার ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীরা কোমর বেঁধে মাঠে নেমেছেন নির্বাচনী প্রচারণায়।
প্রার্থীরা নিজ নিজ ইউনিয়নের বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত অংশ নিচ্ছেন বলে জানান তারা। প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়িবাড়ি ছুটতে শুরু করেছেন।
ইতোমধ্যেই প্রার্থীদের পদচারনায় উপজেলা প্রতন্ত এলাকা এখন সরগরম হয়ে উঠেছে। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য এবং সাধারণ সদস্য পদের প্রার্থীরা রাতদিন তাদের প্রচারনা চালিয়ে যাচ্ছেন বলে জানাগেছে।

ডিসেম্বর ২৩
০৪:১৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]