Daily Sunshine

পত্নীতলায় ইউপি নির্বাচনে প্রার্থীরা জনতার মুখোমুখি

Share

পত্নীতলা প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় সুজন, ইউনিয়ন আন্তঃধর্মীয় ফোরাম এবং পিস ফ্যাসিলিটেটর গ্রুপের উদ্যোগে সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচনের আহবানে পৃথক পৃথক ভাবে আকবরপুর ও কৃষ্ণপুর ইউনিয়নে প্রার্থীদের জনতার মুখোমুখি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার আকবরপুর ইউনিয়নে বুধবার বিকালে মান্দাইন আবেদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রার্থীরা জনতার মুখোমুখি হয়েছেন। আকবরপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী ৮জন প্রতিদ্বন্দ্বির মধ্যে ৬জন চেয়ারম্যান পদপ্রার্থী কামাল হোসেন, ফজলুর রহমান বাবলু, এরশাদুল আলম, ওবাইদুল ইসলাম চৌধুরী, মাহমুদুল ইসলাম মিলন, মোত্তালিব হোসেন জনতার মুখোমুখি অনুষ্ঠানে অংশগ্রহন করে সরাসরি জনতার বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
আকবরপুর ইউনিয়ন সুজনের সভাপতি মোস্তফা কামাল সভাপতিত্বে জনতার মুখোমুখি অনুষ্ঠানে প্রার্থীরা ১৩ দফা অঙ্গীকারনামায় সই করেন এবং নির্বাচিত হলে ইউনিয়ন পরিষদকে কার্যক্রর ও জবাবদিহি প্রতিষ্ঠানে পরিণত করবেন বলে ঘোষণা দেন। দল, মত নির্বিশেষে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে কাজ করবেন এবং শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে সংহতি প্রকাশ করেন।
এসময় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ। অন্যদের মধ্যে ছিলেন দ্যা হাঙ্গার প্রজেক্টের এলাকা ব্যবস্থাপক আছির উদ্দীন, আকবরপুর ইউনিয়ন সুজনের সাধারণ সম্পাদক এনামুল হক, আকবরপুর ইউনিয়ন নির্বাচনে অংশগ্রহনকারী সাধারণ আসনের সদস্য পদপ্রার্থী এবং সংরক্ষিত আসনের নারী পদপ্রার্থীরাও উপস্থিত ছিলেন।
পরে উপস্থিত প্রায় সহস্রাধিক জনসাধারণ সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে যার যার অবস্থান থেকে নাগরিক দায়িত্ব পালন করবেন বলে শপথ করেন।
অপরদিকে উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নে মঙ্গলবার বিকালে পানিওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রার্থীরা জনতার মুখোমুখি হয়েছেন। কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী ৫জন প্রতিদ্বন্দ্বির মধ্যে ৪ জন চেয়ারম্যান পদপ্রার্থী আতোয়ার রহমান, আব্দুস সামাদ, নজরুল ইসলাম এবং শ্যামল মহন্ত জনতার মুখোমুখি অনুষ্ঠানে অংশগ্রহন করে সরাসরি জনতার বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
কৃষ্ণপুর ইউনিয়ন সুজনের সভাপতি ইসাহাক আলীর সভাপতিত্বে জনতার মুখোমুখি অনুষ্ঠানে প্রার্থীরা ১৩ দফা অঙ্গীকারনামায় সই করেন এবং নির্বাচিত হলে ইউনিয়ন পরিষদকে কার্যক্রর ও জবাবদিহি প্রতিষ্ঠানে পরিণত করবেন বলে ঘোষণা দেন। দল, মত নির্বিশেষে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে কাজ করবেন এবং শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে সংহতি প্রকাশ করেন।
দ্যা হাঙ্গার প্রজেক্টের এলাকা ব্যবস্থাপক আছির উদ্দীনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন পত্নীতলা সুজনের সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, পত্নীতলা সুজনের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, আন্তঃধর্মীয় ফোরামের আহবায়ক হুমায়ুন কবীর চৌধুরী ও মজনুর রহমান, পত্নীতলা পিস ফ্যাসিলিটেটর গ্রুপের সমন্বয়কারি অশ্বিণী কুমার রায়, কৃষ্ণপুর ইউনিয়ন সুজনের সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, কৃষ্ণপুর ইউনিয়ন নির্বাচনে অংশগ্রহনকারী সাধারণ আসনের সদস্য পদপ্রার্থী এবং সংরক্ষিত আসনের নারী পদপ্রার্থীরাও উপস্থিত ছিলেন।
পরে উপস্থিত প্রায় সহস্রাধিক জনসাধারণ সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে যার যার অবস্থান থেকে নাগরিক দায়িত্ব পালন করবেন বলে শপথ করেন।

ডিসেম্বর ২৩
০৪:১৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]