Daily Sunshine

পাকিস্তান-ভারতকে হারিয়ে ফাইনালে কোরিয়া-জাপান

Share

স্পোর্টস ডেস্ক: জমজমাট লড়াই করে দক্ষিণ কোরিয়ার কাছে হারল পাকিস্তান। অন্য সেমি-ফাইনালে এশিয়ার র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ভারত পাত্তাই পেল না জাপানের কাছে। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির শিরোপা লড়াইয়ের মঞ্চে উঠেছে দক্ষিণ কোরিয়া ও জাপান।
মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে পাকিস্তানকে ৬-৫ গোলে হারায় দক্ষিণ কোরিয়া। অপর সেমি-ফাইনালে ভারতের বিপক্ষে ৫-৩ গোলে জিতে জাপান। বুধবার ফাইনালে মুখোমুখি হবে দুই দল। একই দিনে ভারত ও পাকিস্তান খেলবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।
১১ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে উমর ভাটের গোলে শুরুটা ভালো হয় পাকিস্তানের। প্রথম কোয়ার্টারেই দুটি পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া। দ্বিতীয় কোয়ার্টারে দুই দল ছিল সমানে সমান। দুই দলই দুটি করে গোল পায়। তৃতীয় কোয়ার্টারে জিওং জুনওর ফিল্ড গোলে স্কোরলাইন ৫-৩ করে নেয় দক্ষিণ কোরিয়া।
চতুর্থ কোয়ার্টারে দুটি পেনাল্টি কর্নার (পিসি) থেকে মুবাশার আলি লক্ষ্যভেদ করলে জমে ওঠে ম্যাচ। কিন্তু পাকিস্তানের সমতায় ফেরার স্বস্তি উড়ে যায় ৫৬তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে জ্যাং জং উন গোল করলে। দ্বিতীয় সেমি-ফাইনালে ভারতকে প্রথম কোয়ার্টারেই দুই গোল দিয়ে কোণঠাসা করে ফেলে জাপান। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে দিলপ্রিত সিংয়ের ফিল্ড গোলে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ্য পায় ভারত। কিন্তু এরপর তিন গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে নেয় এশিয়ার র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে থাকা জাপান।
চতুর্থ কোয়ার্টারে পেনাল্টি কর্নার (পিসি) থেকে হারমানপ্রিত সিং এবং ৫৯তম মিনিটে হার্দিক সিংয়ের গোলে ঘুরে দাঁড়ানো ইঙ্গিত দেয় ভারত। কিন্তু শেষ পর্যন্ত জাপানের মুঠো থেকে ম্যাচ বের করে আনতে পারেনি তারা। ২০১৮ সালের আসরে ফাইনালে উঠেছিল ভারত ও পাকিস্তান। বৃষ্টির কারণে ম্যাচটি অনুষ্ঠিত না হওয়ায় দুই দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করেছিল এশিয়ান হকি ফেডারেশন। এবারের আসরে দুই দল ছিটকে গেল সেমি-ফাইনাল থেকে।

ডিসেম্বর ২৩
০৪:১৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]