Daily Sunshine

বিপিএল শুরুর তারিখ চূড়ান্ত

Share

স্পোর্টস ডেস্ক: অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সূচি চূড়ান্ত হলো। আগামী ২০ জানুয়ারি শুরু হবে দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। আর ফাইনাল হবে ২০ ফেব্রুয়ারি। বুধবার বিপিএল গভর্নিং কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এক বিজ্ঞপ্তিতে এই কথা জানান। এই প্রতিযোগিতার ড্রাফট হবে ২৭ ডিসেম্বর। কোনো কারণে তা না হলে ৩ থেকে ৫ জানুয়ারি হবে খেলোয়াড় কেনাবেচা।
এ বিষয়ে মিরপুরে জরুরী সভা শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন জানুয়ারির বিশ তারিখেই শুরু হবে বিপিএল, চলবে বিশ ফেব্রুয়ারি অব্দি; অনুষ্ঠিত হবে তিন ভেন্যুতে। বিস্তারিত বিপিএল গভর্নিং কাউন্সিল জানাবে শিগগিরই, দেয়া হবে মিডিয়া রিলিজ।
বিসিবি সভাপতির কথা বলা শেষে কথা বলেছেন বিসিবির পরিচালক জানিয়েছেন, দুইদিনে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। সম্ভাব্য তারিখ ২৭ ডিসেম্বর অথবা ৩-৫ জানুয়ারি। ভেন্যু থাকছে তিনটিই; ঢাকা, সিলেট এবং চট্টগ্রাম। জানুয়ারির বিশ তারিখেই শুরু হবে বিপিএল, নিউজিল্যান্ড সফরে থাকা খেলোয়াড়রা পাবেন বিরতি নেয়ার সুযোগ। চ্যাম্পিয়ন প্রাইজমানি নির্ধারণ করা হয়েছে এক কোটি, রানার্সআপ দল পাবে পঞ্চাশ লক্ষ।
সেইসাথে আরও জানিয়েছেন, প্লেয়ার্স ড্রাফটের বাইরে থেকে একজন দেশি এবং তিনজন বিদেশি খেলোয়াড় দলগুলো নিতে পারবে। আইকন খেলোয়াড় হিসেবে থাকছে না কেউই, উদ্বোধনী অনুষ্ঠান বর্তমান পরিস্থিতির কারণে না হওয়ার সম্ভাবনাই প্রবল। প্রতিদিন দুইটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ দুপুর একটা বা দুইটায়, দ্বিতীয় ম্যাচ আড়াই ঘণ্টা বিরতি দিয়ে।

ডিসেম্বর ২৩
০৪:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]