Daily Sunshine

বাবরের চেয়ে ভালো অধিনায়ক রিজওয়ান: আফ্রিদি

Share

স্পোর্টস ডেস্ক: বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান; দুইজনের নেতৃত্বেই খেলার অভিজ্ঞতা আছে শাহিন শাহ আফ্রিদির। তাই সেরা অধিনায়কের প্রশ্নে একজনকে বেছে নেওয়া খুব একটা কঠিন হলো না তার জন্য। পাকিস্তানের এই পেসারের চোখে, নেতা হিসেবে বাবরের চেয়ে এগিয়ে রিজওয়ান।
তিন সংস্করণেই পাকিস্তানের অধিনায়ক এখন বাবর। তার নেতৃত্বে দারুণ কিছু সাফল্য ধরা দিয়েছে দলটির হাতে। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারানো দেশটির ক্রিকেট ইতিহাসের স্মরণীয় এক প্রাপ্তি। রিজওয়ান কেবল দুই টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন। গত ডিসেম্বর-জানুয়ারিতে নিউ জিল্যান্ড সফরে, বাবরের অনুপস্থিতিতে। দুই ম্যাচই হেরেছিল পাকিস্তান।
ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে খারাপ নয় তার পারফরম্যান্স। সবশেষ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) রিজওয়ানের নেতৃত্বেই শিরোপা ঘরে তুলেছিল মুলতান সুলতানস। এবারও দলটির অধিনায়ক থাকবেন তিনি। রিজওয়ানকে অবশ্য ব্যক্তিগতভাবেই অধিনায়ক হিসেবে ভালো লাগে আফ্রিদির। ঘরোয়া ক্রিকেটে খাইবার পাখতুনখাওয়ার হয়ে রিজওয়ানের নেতৃত্বে অনেক ম্যাচই খেলার অভিজ্ঞতা আছে এই পেসারের।
সম্প্রতি আফ্রিদিও পেলেন এই গুরু দায়িত্ব। তাকে পিএসএলে লাহোর কালান্দার্সের অধিনায়কত্ব দেওয়া হয়েছে। সেই প্রসঙ্গেই এসেছে সেরা অধিনায়কের প্রশ্ন। আফ্রিদি মঙ্গলবার তুলে ধরেন নিজের ভাবনা। “আমি রিজওয়ানকে ব্যক্তিগতভাবে পছন্দ করি। কেপিকে দলের হয়ে আমি তার সঙ্গে ঘরোয়া ক্রিকেট খেলা শুরু করি। তাকে আমি সেরা (অধিনায়ক) বলব। বাবর যেহেতু জাতীয় দলে দুর্দান্ত কাজ করেছে, আমি তাকে দ্বিতীয় স্থানে রাখব।” তবে ব্যাটসম্যান হিসেবে আফ্রিদির কাছে বাবরই সেরা। “বাবর আমার প্রিয় ব্যাটসম্যান এবং সে একই সঙ্গে সেরা ব্যাটসম্যানও। জাতীয় দলের অধিনায়ক হিসেবে দুর্দান্ত করেছে সে। আমরা তার নেতৃত্বে নতুন উচ্চতায় পৌঁছাচ্ছি।”

ডিসেম্বর ২৩
০৪:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]