Daily Sunshine

রাবিতে র‌্যাগিং করলে ছাত্রত্ব বাতিল, তৎপর প্রশাসন

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কোন শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ উঠলে এবং তা প্রমাণিত হলে তার ছাত্রত্ব বাতিল করা হবে। সোমবার দুপুরে এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. লিয়াকত আলী।
তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে যদি র‌্যাগিংয়ের অভিযোগ উঠে এবং তা প্রমাণিত হয়, তাহলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তার ছাত্রত্ব বাতিল করা হবে। এছাড়াও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’
প্রক্টর বলেন, ক্যাম্পাসে র‌্যাগিং বন্ধে প্রক্টরিয়াল বডি সব সময় তৎপর রয়েছে। শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য ক্যাম্পাসে মাইকিং করা হবে। র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে সব ধরনের সচেতনতামূলক প্রস্তুতি গ্রহণ করেছে। এরপরও যদি র‌্যাগিংয়ের মতো কোনো ঘটনা ঘটে আর যদি সে অভিযোগ প্রমাণিত হয়, তাহলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী সবোর্চ্চ শাস্তি বহিস্কার করাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রক্টর আরও বলেন, আজ (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। তাই এখন থেকেই র‌্যাগিং বন্ধে কাজ শুরু করেছি। এজন্য বিশ্ববিদ্যালয়ে আইন শৃঙ্খলায় নিয়োজিত সবার সহযোগিতা কামনা করেন তিনি।
নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড. লিয়াকত আলী বলেন, নবীনদের মধ্যে কেউ যদি কারো দ্বারা র‌্যাগিংয়ের শিকার হয়, তাহলে সরাসরি প্রক্টর দফতরে অভিযোগ করবে। এছাড়াও অফিস চলাকালীন +৮৮০-৭২১৭৫০০৯৬ এবং অফিস টাইমের বাইরে +৮৮০১৭১১৫৭৪৮৬৩ নাম্বারে ফোন করে অভিযোগ জানাতে পারবে। অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ডিসেম্বর ২১
০৭:২২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]