Daily Sunshine

নাচোলে ইউপি সদস্যে লড়ছেন শ্বশুর-জামাই

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ও নাচোল উপজেলার ইউনিয়নগুলোতে ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর। এ নির্বাচনের নাচোলের একটি ওয়ার্ডের চার সদস্য প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন, এদের মধ্যে রয়েছেন জামাই-শ্বশুর। শ্বশুর দীর্ঘদিনের নির্বাচিত জনপ্রতিনিধি হলেও জামাই এবার হানা দিয়েছে শ্বশুরের দুর্গে।
এমন পারিবারিক ভোটের আমেজ বইছে নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে। পরিবারের ২ জন প্রার্থীর এই ভোটযুদ্ধে মিশ্র প্রতিক্রিয়া ভোটারদের মাঝে।
প্রতিদ্বন্দ্বী দুজন হলেন কাজলকেশর গ্রামের ইসমাইল মন্ডলের ছেলে বর্তমান ইউপি সদস্য তোসলিম উদ্দীন (৫০) এবং তার আপন ভাইয়ের জামাই আলী হোসেন (৪২)।
জানা গেছে, কাজল কেশর গ্রামের বর্তমান ইউপি সদস্য তোসলিম উদ্দীন একটানা ১১ বছর ধরে এই ওয়ার্ডের ইউপি সদস্য। প্রথমবার পরাজিত হলেও পরের দুইবার নির্বাচনে জয়লাভ করেন তিনি। শ্বশুর তসলিম উদ্দীনের প্রতীক ফুটবল। তার জামাই আলী হোসেন এবার প্রথমবারের মতো নির্বাচনে অংশ গ্রহণ করছেন। তিনি বৈদ্যুতিক পাখা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন প্রসঙ্গে শ্বশুর তোসলিম উদ্দীন জানান, টানা ১১ বছর ধরে আমি নির্বাচিত জন প্রতিনিধি হিসেবে জনগণের সেবা করে আসছি। এলাকার দৃশ্যমান সবকিছু উন্নয়ন করেছি। পানি সংকটে থাকা বরেন্দ্র অঞ্চলের জন্য সুপেয় পানির ব্যবস্থা করেছি। এসব ভালো কাজ দেখে জনগণ আমাকে ফের নির্বাচিত করবেন।
প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামাইকে নিয়ে তিনি বলেন, নির্বাচনে আলী হোসেন আমার প্রতিদ্বন্দ্বী হলেও সম্পর্কে আমার জামাই। ভোটের মাঠের লড়াই পারিবারিক প্রভাব ফেলবে না।
আর জামাই আলী হোসেন বলেন, জনগণ নতুন কাউকে চাই। জনগণের সেই চাহিদা থেকে আমি নির্বাচনে অংশ নিচ্ছি। তিনি শ্বশুরের প্রসঙ্গ টেনে বলেন, আমাদের পারিবারিক সম্পর্ক খুব ভালো । আশা করি, নির্বাচনের পরেও তা অটুট থাকবে।
এদিকে আনোয়ার হোসেন নামক স্থানীয় এক ভোটার জানান, এ ওয়ার্ডে চারটি গ্রাম নিয়ে প্রায় ১৮৩৫ জন ভোটার। জামাই-শ্বশুর ভোটে দাঁড়ালেও এখন পর্যন্ত কোন অস্বস্থিকর পরিবেশ তৈরী বা খারাপ কিছু ঘটেনি। এবার জামাই শ্বশুরের লড়াইটা উপভোগ্য হবে।
আর চায়ের দোকানদার সাদিকুল ইসলাম জানান, তিনি ২ জনের পোস্টারই তার স্টলে লাগিয়েছেন। ৪ প্রার্থীর মধ্যে জামাই শ্বশুরের আলোচনা বেশি হচ্ছে চায়ের টেবিলে।
জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, সারাদেশে চতুর্থ দফায় নির্বাচনে জেলার নাচোল ও ভোলাহাট উপজেলা মিলে মোট ৮টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে সকল প্রস্তুুতি সম্পন্ন করা হয়েছে।
সুষ্ঠ, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ডিসেম্বর ২১
০৭:১২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]