Daily Sunshine

২ বছরেও যুব দলে লেগ স্পিনার পায়নি বাংলাদেশ

Share

স্পোর্টস ডেস্ক: গতবার যুব বিশ্বকাপের দল গঠনের প্রক্রিয়ায় প্রায় পুরোটা সময় ভাবনায় ছিলেন রিশাদ হোসেন। শেষ পর্যন্ত অবশ্য সেই দলে জায়গা পাননি এই লেগ স্পিনার। কোচ নাভিদ নওয়াজ জানালেন, এবার দুই বছর খুঁজেও দলের জন্য মান সম্পন্ন লেগ স্পিনার পাননি তারা।
লেগ স্পিনার ছাড়াই যুব এশিয়া কাপ ও যুব বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ। সোমবার মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির সামনে দলের ফটোসেশনের পর কোচ নওয়াজ জানান, গত বিশ্বকাপের পর থেকেই একজন লেগ স্পিনারের সন্ধানে ছিলেন তারা। কিন্তু পাননি তেমন মান সম্পন্ন কাউকে। “একজন রিস্ট স্পিনার থাকা গুরুত্বপূর্ণ। তবে এ ক্ষেত্রে ভাবতে হবে, সেই মানের রিস্ট স্পিনার আছে কি না। দুই বছর ধরে এমন কাউকে আমরা খুঁজেছি, কাছাকাছিও গিয়েছি কিন্তু সম্ভবত ঠিক তেমন কাউকে খুঁজে পাইনি।”
এমনিতে স্পিন বোলিং বিভাগ নিয়ে বেশ সন্তুষ্ট নওয়াজ। অসংখ্য বিকল্প থাকায় ফিঙ্গার স্পিনার নিয়েই ভালো করার ব্যাপারে আশাবাদী শ্রীলঙ্কার এই কোচ। “আমি মনে করি, দুই বাঁহাতি স্পিনার ও কয়েক জন অফ স্পিনারের উপস্থিতিতে আমাদের খুব ভালো একটি স্পিন আক্রমণ রয়েছে। ব্যাটসম্যানদের কয়েকজনও অফ স্পিন করতে পারে তাই আমাদের অনেক বিকল্পও রয়েছে।”
লেগ স্পিনার থাকলে বৈচিত্র বাড়ত মনে করছেন অধিনায়ক রকিবুল হাসান। তবে যা নেই তা নিয়ে ভাবছেন না এই বাঁহাতি স্পিনার। দলে যারা আছেন তাদের নিয়েই কীভাবে ভালো করা যায় সেদিকে মনোযোগ তার। “লেগ স্পিনার থাকলে তো অবশ্যই ভালো হতো। কিন্তু আমাদের যে দলটা আছে. এটা নিয়েই আমরা আত্মবিশ্বাসী। আমাদের যে স্পিনাররা আছে দলে, তাদের দিকেই মনোযোগ দিচ্ছি। কীভাবে ভালো পারফরম্যান্স করা যায় সেদিকেই নজর দিচ্ছি।” যুব এশিয়া কাপে খেলতে মঙ্গলবার রাত পৌনে আটটায় ঢাকা ছাড়বে অনূর্ধ্ব-১৯ দল। সেখান থেকেই বিশ্বকাপে খেলতে তারা যাবে ওয়েস্ট ইন্ডিজ।

ডিসেম্বর ২১
০৭:১১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]