Daily Sunshine

৬ উইকেট নিয়ে নাসুমের ‘সেঞ্চুরি’

Share

স্পোর্টস ডেস্ক: প্রথম দিনের সেঞ্চুরি ছোঁয়া ইনিংসটি বেশিদূর টেনে নিতে পারলেন না অভিজ্ঞ নাঈম ইসলাম। সম্ভাবনা জাগিয়ে তিন অঙ্কে যাওয়া হলো না তরুণ ব্যাটসম্যান মাহিদুল ইসলামের। নাসুম আহমেদের দারুণ বোলিংয়ে বিসিবি উত্তরাঞ্চলকে চারশর আগে থামিয়ে দিল বিসিবি দক্ষিণাঞ্চল।
বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিন উত্তরাঞ্চল প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৩৮৫ রানে। দিন শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ২ উইকেটে ১১২ রান। এখনও ২৭৩ রানে পিছিয়ে আছে তারা। প্রথম দিন ২৪ ওভারে ৭২ রান দিয়ে কেবল একটি উইকেট পেয়েছিলেন নাসুম। সোমবার ২০ ওভার হাত ঘুরিয়ে ৫৪ রানে তার প্রাপ্তি ৫টি। সব মিলিয়ে ১২৬ রানে নিলেন ৬ উইকেট। একই সঙ্গে বাঁহাতি এই স্পিনার প্রথম শ্রেণির ক্রিকেটে স্পর্শ করলেন একশ উইকেটের মাইলফলক, ২৩তম ম্যাচে।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম দিন ৪ উইকেটে ২৪৬ রান তোলা উত্তরাঞ্চল দ্বিতীয় দিন ৬ উইকেটে তুলতে পারে কেবল ১৩৯ রান। ৩৪২ বলে ১৫ চার ও একটি ছক্কায় ১৩৭ রান করেন নাঈম। মাহিদুল ১৮৪ বলে ৭ চারে করেন ৭৬ রান। শরীফুল্লাহর ব্যাট থেকে আসে ৫৬ রান। আগের দিনের ১২৬ রানের সঙ্গে ১১ রান যোগ করেই নাসুমের বলে জাকির হাসানকে ক্যাচ দেন নাঈম। প্রথম দিনে ফিফটি করা মাহিদুলও বেশিক্ষণ টেকেননি। নাসুমের বলেই তিনি ধরা পড়েন ফরহাদ রেজার হাতে।
বেশ খানিকটা সময় উইকেটে কাটিয়ে ইনিংস বড় করতে পারেননি আরিফুল হক। তাকে (৫৪ বলে ৩১) বোল্ড করার পর সানজামুল ইসলামকে ফিরিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ষষ্ঠবারের মতো পাঁচ উইকেট পূর্ণ করেন নাসুম। পরে শফিকুল ইসলামকে এলবিডব্লিউ করে শত উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি।
উত্তরাঞ্চলের সংগ্রহ চারশর কাছকাছি যায় শরীফুল্লাহর ব্যাটে। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি ৫৬ রানে, ৯২ বলের ইনিংসে ৬টি চারের পাশে ছক্কা একটি। জবাব দিতে নেমে দক্ষিণাঞ্চলের শুরুটা ভালো হয়নি। ষষ্ঠ ওভারে শফিকুল ইসলামের অফ স্টাম্পের বাইরের বলে জায়গায় দাঁড়িয়ে ব্যাট চালিয়ে স্লিপে তানজিদ হাসানকে ক্যাচ দেন মাইশুকুর রহমান।
আরেক ওপেনার এনামুল হক বিজয় অনেকটা সময় উইকেটে থেকেও ইনিংস বড় করতে পারেননি। ৬০ বলে করেন ৩৫ রান, নোমান চৌধুরির বলে তিনিও স্লিপে ক্যাচ দেন জুনায়েদ সিদ্দিককে। ৫৪ রানে ২ উইকেট হারানোর পর দিনের বাকিটা কাটিয়ে দেন অমিত হাসান ও তৌহিদ হৃদয়। ৫১ বলে ৬ চারে ৩৯ রানে খেলছেন হৃদয়, ১০৮ বলে ৩১ রানে অমিত।

ডিসেম্বর ২১
০৭:১১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]