Daily Sunshine

অবাধ ভোটের দাবীতে শহীদ মিনারে চেয়ারম্যান প্রার্থীর অবস্থান কর্মসূচি

Share

সিংড়া প্রতিনিধি: নাটোরের সিংড়ায় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করেছেন উপজেলা যুবলীগ সভাপতি ও স্বতন্ত্র ইউপি চেয়ারম্যান প্রার্থী শরিফুল ইসলাম শরিফ।
নিরপেক্ষ ও অবাধ-সুষ্ঠ পরিবেশে ভোটাধিকার প্রয়োগের নিশ্চয়তার দাবিতে সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেয়া শরিফুল ইসলাম শরিফ রবিবার দুপুরে তাজপুর বাজার শহীদ মিনারে তার কর্মি সমর্থকদের নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন।
এসময় তিনি এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে তার কর্মি সমর্থকদের ভয় ভিতি প্রদর্শন,হুমকি বাধা সহ নানা প্রতিবন্ধকতার অভিযোগ এনে প্রশাসনের কাছে সুষ্ঠ নির্বাচনী পরিবেশ দাবি করেন শরিফুল ইসলাম শরিফ।
অপরদিকে উপজেলার চৌগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিত চারজন প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে নির্বাচন কারচুপির সম্ভাবনার অভিযোগ এনে প্রিজাইডিং অফিসার পরবর্তনের জন্য জেলা প্রশাসক, রিটার্নি অফিসার, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন বিদ্রোহী প্রার্থী আলতাফ হোসেন।
লিখিত অভিযোগে বলা হয়, উপজেলার ১০ নম্বর চৌগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহনের জন্য ৯টি কেন্দ্রের প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারের তালিকা প্রকাশ করেছেন রিটানিং অফিসার আতিকুর রহমান। বিদ্রোহী প্রার্থী আলতাফ হোসেন বলেন,যাদের প্রিজাইডিং অফিসার করা হয়েছে তাদের বিরুদ্ধে বিগত ইউপি এবং সম্প্রতি সিংড়া পৌর নির্বাচনে ভোট কারচুপি এবং দায়িত্বে অবহেলার অভিযোগ রয়েছে।
অভিযোগে বলা হয়, মোট ৯ জন প্রিজাইডিং অফিসারের মধ্যে কেউ কেউ দলীয় পদ ৪জনের বিরুদ্ধে গুরুতর বেশ কিছু অভিযোগ রয়েছে। এরমধ্যে চৌগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড ভোট কেন্দ্রে স্থাপনদীঘি কেন্দ্রে দায়িত্বে দেওয়া হয়েছে সিংড়া কৃষি ডিপ্লোমা ইন্সটিটিউটের অধ্যক্ষ সায়বর আলী আকন্দকে।
তার বিরুদ্ধে গত ইউনিয়ন নির্বানে ১নং ওয়ার্ডের হুলহুলিয়া উচ্চ বিদ্যালয় এবং সিংড়া পৌর নির্বাচনে বালুয়া বাসুয়া আব্দুর রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রজিাইডিং অফিসার এর দায়িত্ব পালনকালে দায়িত্ব অবহেলা এবং ব্যাপক কারচুরির অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। আগামী ২৬ ডিসেম্বর উপজেলার ১২টি ইউনিয়ন সহ উপজেলার ১০৮টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
উপজেলা নির্বাচন অফিসার অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই ৪ জন প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে ইতোমধ্যে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ডিসেম্বর ২০
০৫:৪৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]