Daily Sunshine

ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের ফিটনেস সেন্টারের উদ্বোধন

Share

সানশাইন ডেস্ক : জিমনেসিয়াম চালুর মাধ্যমে কর্মকর্তাদের জন্য অফিসে সুযোগ-সুবিধার পরিধি আরও বিস্তৃত করলো ব্র্যাক ব্যাংক।
ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন রবিবার ঢাকায় প্রধান কার্যালয়ে জিমনেসিয়াম ‘ফিটনেস জোন’ – আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিএফও এম. মাসুদ রানা, এফসিএ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মো: সাব্বির হোসেন, হেড অব হিউম্যান রিসোর্সেস আখতারউদ্দিন মাহমুদ, হেড অব জেনারেল সার্ভিসেস ব্রিগেডিয়ার জেনারেল তুষার কান্তি চাকমা (অব:) এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষায় সাহায্য করার লক্ষ্য নিয়ে এ জিমটি চালু করা হয়েছে। সারা বিশ্ব যখন স্বাস্থ্য সুরক্ষাকে নতুন দৃষ্টিভঙ্গিতে দেখা শুরু করেছে, তখন এই জিমটি চালু করা হলো।
ব্যাংকারদেরকে সাধারণত অফিসে দীর্ঘসময় সিটে বসে কাজ করতে হয়। তাই তাদের জন্য জিম অত্যন্ত প্রয়োজনীয় সুবিধা, যা তাদের স্বাস্থ্য সুরক্ষায় সাহায্য করে।
কর্মস্থলে জিম চালু সম্পর্কে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “এ জিমটি চালুর বিশেষ দিক হচ্ছে এর মাধ্যমে আমরা স্বাস্থ্য সুরক্ষার গুরুত্ব সম্পর্কে আমাদের ব্যাংকের কর্মকর্তাদের সচেতন করতে পারছি। ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের স্বাস্থ্য নিরাপত্তায় সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে। কর্মক্ষেত্রে ব্যায়ামাগার থাকলে তা টিমের মধ্যে পারস্পরিক বন্ধন আরও দৃঢ় করে। আমরা মনে করি, জিমে সময় বিনিয়োগ করা বড় ধরনের স্বাস্থ্যগত মুনাফা নিয়ে আসে। কর্মকর্তাদের জন্য সুযোগ-সুবিধা বাড়াতে আমরা আমাদের প্রচেষ্টা সবসময় অব্যাহত রাখবো।”
স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, নিয়মিত ব্যায়াম সৃজনশীলতা, দ্রুত শেখা, স্মরণশক্তি ও মনোযোগ বাড়াতে সাহায্য করে। এগুলো এমন ধরনের গুণাবলী, যা কর্মদক্ষতা বাড়ায় ও ক্যারিয়ারে সাফল্যের সাথে এগিয়ে যেতে সহায়ক ভূমিকা পালন করে। শরীর ও মন চাঙ্গা রাখে ও মানসিক চাপমুক্থ থাকতে সাহায্য করে। জীবনীশক্তি প্রদান করে জীবনকে প্রাণবন্ত রাখে।
কর্মকর্তাদের সঠিকভাবে ব্যায়ামে সহায়তার জন্য জিমে একজন প্রশিক্ষক নিয়োগ করা হয়েছে। অফিসকালীন সময়ের আগে ও পরে পুরুষ ও নারী কর্মকর্তাদের জন্য আলাদা আলাদা সময় নির্ধারণ করে দেয়া হয়েছে।
কর্মকর্তা বান্ধব কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের জন্য ইনডোর গেমস, ডে-কেয়ার সেন্টার, ক্যান্টিন, লাইব্রেরি, হেলথ ইন্সুরেন্স ও অফিসে আসা-যাওয়ার জন্য পরিবহন সুবিধা দিয়ে আসছে।

ডিসেম্বর ২০
০৫:৪৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]