Daily Sunshine

লটারির মাধ্যমে বেসরকারি স্কুলে ভর্তি শুরু

Share

সানশাইন ডেস্ক: বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তির লক্ষ্যে ডিজিটাল লটারির মাধ্যমে ভর্তির ফলাফল কার্যক্রম উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার (১৯ ডিসেম্বর) বিকেল ৩ টা ২০ মিনিটে তিনি নায়েম মিলনায়তনে এ কার্যক্রম উদ্ধোধন করেন।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তত্ত্বাবধায়নে টেলিটকের কারিগরি সহায়তায় এ লটারি ব্যবস্থাপনা করা হয়।
জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ২৯৬১ টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে গত ২৫ নভেম্বর থেকে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু হয়। এ প্রক্রিয়ায় দেশব্যাপী বেসরকারি বিদ্যালয়গুলোতে হতে ১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তির জন্য অনলাইনে শূন্য আসনের চাহিদা নেওয়া হয়। উক্ত শূন্য আসনের বিপরীতে ৩ লাখ ৬৮ হাজার ৭০৫ টি আবেদন পড়ে।
লটারিতে নির্বাচন প্রক্রিয়ায় বেসরকারি স্কুল ভর্তি নীতিমালা অনুসরণ করা হয়। নীতিমালা অনুযায়ী ফলাফল প্রস্তুতকরণে সকল কোটা বিবেচনা করা হয়েছে। শূন্য আসন থাকা সাপেক্ষে এবং প্রার্থীর স্ব-স্ব ক্ষেত্রে ক্লাস, শিক্ষা ও পছন্দের ক্রমানুযায়ী বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। ডিজিটাল অনলাইন লটারি কার্যক্রমে ঝড়ভঃধিৎব এর মাধ্যমে জধহফড়স পদ্ধতিতে ছাত্র-ছাত্রীদের নির্বাচন করা হয়েছে।
শিক্ষার্থীরা সন্ধ্যা ৬ থেকে gsa.teletalk.com.bd এই ওয়েবসাইট থেকে রেজাল্ট জানতে পারবে। এছাড়াও মোবাইলের মাধ্যমে রেজাল্ট জানার জন্য টেলিটক মোবাইল থেকে এঝঅ Space RESULTSpaceUSER ওউ লিখে ১৬২২২ নাম্বারে সেন্ড করতে হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. সাহাব উদ্দিন।

ডিসেম্বর ২০
০৫:৪৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]