Daily Sunshine

৬ দল নিয়েই বিপিএল, প্লেয়ার্স ড্রাফট ২৭ ডিসেম্বর

Share

স্পোর্টস ডেস্ক: একদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আভাস দিয়েছিলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কাটছাঁট করা হতে পারে। কিন্তু ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন তথ্য পাওয়া গেল। পূর্বের পরিকল্পনামতো ৬ দল নিয়েই বিপিএল অনুষ্ঠিত হবে। সঙ্গে বিসিবি বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের তারিখও চূড়ান্ত করেছে।
ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগের অষ্টম আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর। ৬ দলকে ইতিমধ্যে মৌখিকভাবে দল পাওয়ার নিশ্চয়তা দেওয়া হয়েছে। তাদের প্রস্তুতি নেওয়ার কথা জানানো হয়েছে।
এ খবর নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেছেন, ‘আমরা ৬ দলকে মৌখিকভাবে জানিয়ে দিয়েছি। অর্থ্যাৎ ৬টি দল নিয়েই হচ্ছে এবারের আসর। ২৭ ডিসেম্বর আমরা ড্রাফট করতে পারি। কয়েকদিনের মধ্যে আমরা চূড়ান্ত ঘোষণা দিয়ে দেব।’
শুধু দলগুলোকে নয় ভেতরে ভেতরে নিজেদের প্রস্তুতিও শুরু করেছে বিসিবি। বিপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল জানালেন, জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।’ সেই প্রস্তুতির অংশ হিসেবে ভারতীয় ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির একটি দল আজ শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পর্যবেক্ষণ করে গেছেন। প্রতিষ্ঠানটি বাংলাদেশ সরকার কতৃক আয়োজিত স্বাধীনতার সূবর্ণজয়ন্তী অনুষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন। ভারতীয় এই দলটিকে মাঠ দেখিয়েছেন বিসিবির শীর্ষ কর্মকর্তা।
তিনি বলেন, ‘একটি ভারতীয় দল আজ মাঠ পর্যবেক্ষণ করে গেছে। তারা সূবর্ণজয়ন্তীর বিভিন্ন প্রোগ্রামের সঙ্গে জড়িত ছিলেন। ভবিষ্যতে আমাদের এখানে যদি কোনো কিছু হয়, তারা যেন কাজ করতে পারেন সেজন্যই মাঠ দেখতে এসেছেন ধারণা নেওয়ার জন্য। যেন পরিকল্পনা করতে কোনো সমস্যা না হয়।’ বিপিএল শুরু হতে পারে ২০ জানুয়ারি। আগামী দুয়েকদিনের মধ্যেই বিসিবি সবকিছু চূড়ান্ত করবে বলে জানা গেছে।

ডিসেম্বর ২০
০৫:৩৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]