মাদকসহ ৩ কারবারী গ্রেপ্তার মাথায় পিস্তল ঠেকিয়ে র‌্যাবকে জিম্মির চেষ্টা

স্টাফ রিপোর্টার : র‌্যাব-৫ এর এক সদস্যের মাথায় পিস্তল ঠেকিয়ে জিম্মির চেষ্টা করে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় চিহ্নিত মাদক ব্যবসায়ী। এ সময় অপর এক মাদক ব্যবসায়ীর চাপাতির আঘাতে আহত হয়েছেন আরেক র‌্যাব সদস্য। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বিজয়নগর গ্রামে এই ঘটনা ঘটে।
অবশ্য র‌্যাবের সদস্যদের সাথে মাদক ব্যবসায়ীরা কুলিয়ে উঠতে পারেনি। এর পর অস্ত্র ও ফেনসিডিলসহ তিন যুবককে আটক করে র‌্যাব। এক জন যুবক পালিয়ে যেতে সক্ষম হলেও, অভিযানে উদ্ধার করা হয় ১৭৭ বোতল ফেনসিডিল। এদিকে অভিযানের পর ওই পিস্তল উদ্ধর করে জানা যায় খেলনা পিস্তলটি নিয়ে র‌্যাবকে জিম্মি করার চেষ্টা চালানো হয়েছে।
গ্রেপ্তার তিনজন হলেন, গোদাগাড়ী পৌরসভার মাদারপুর ডিম ভাঙা মহল্লার শাহরিয়ার নাজিম ওরফে জয় (২১), বুজরুক রাজারামপুর হলের মোড় এলাকার পরশ ওরফে মাহিদ হাসান (১৯) ও সিঅ্যান্ডবি গড়ের মাঠ এলাকার তারেক মাহফুজ (১৯)।
গোদাগাড়ী থানা পুলিশ সূত্রের দেয়া তথ্য মতে, শাহরিয়ারসহ তার পরিবার মাদক ব্যবসার সাথে জড়িত। তার মা আমেনা বেগম ওরফে মুক্তি রাজশাহীতে চিহ্নিত মাদক ব্যবসায়ী। মাদক ব্যবসার কারণে তার প্রথম স্বামী তাকে তালাক দেন। পরে মতিউর রহমান নামে গোদাগাড়ীর এক মাদক ব্যবসায়ীকে বিয়ে করেন আমেনা এবং মতি র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। এরপর গোদাগাড়ী পৌর যুবলীগের নেতা নুরুজ্জামান ওরফে কাজলকে বিয়ে করেন আমেনা। কিছুদিন আগে একটি মাদক মামলায় নুরুজ্জামান, আমেনা ও তাঁর ছেলে শাহরিয়ারকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। সম্প্রতি তারা জামিনে বের হন।
র‌্যাব জানায়, ফেনসিডিল বিক্রির জন্য মাদক ব্যবসায়ীরা অপেক্ষা করছেন, এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের স্কোয়াড কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খানের নেতৃত্বে র‌্যাবের একটি দল বিজয়নগর গ্রামে অভিযান যায়। তখন চারজন যুবক দুটি বস্তা ফেলে পালানোর চেষ্টা করেন। র‌্যাব সদস্যরা তাদের চারদিক থেকে ঘিরে ফেললে পরশ তার হাতে থাকা ধারালো চাপাতি দিয়ে কনস্টেবল রোকনুজ্জামানের মাথায় আঘাতের চেষ্টা করেন। তা প্রতিহত করতে গেলে রোকনুজ্জামানের একটি আঙুল কেটে যায়।
আর শাহরিয়ার তার কোমর থেকে একটি খেলনা পিস্তল বের করে এক র‌্যাব সদস্যের মাথায় ধরে ও গুলি করার হুমকি দেয়। এসময় ৪জন ভয় দেখিয়ে পালানোর চেষ্টা করলেও র‌্যাব সদস্যরা তিনজনকে ধরে ফেলে র‌্যাব। আহত র‌্যাব সদস্য রোকনুজ্জামান গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
এ ঘটনায় র‌্যাবে কর্মরত উপপরিদর্শক ত্রিনিবাস মিস্ত্রি বাদী হয়ে গোদাগাড়ী থানায় চারজনের নামে একটি মামলা করেছেন। মামলায় আসামিদের বিরুদ্ধে মাদক রাখা, সরকারি কাজে বাধা দান, র‌্যাব সদস্যদের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। গ্রেপ্তার তিন আসামিকেও গোদাগাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২১ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ