Daily Sunshine

ইউপি নির্বাচন : চারঘাটে দুই চেয়ারম্যান প্রার্থীর প্রচার গাড়িতে হামলার অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার : চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে উত্তাপ বাড়ছে রাজশাহীর চারঘাট উপজেলায়। আগামী ২৬ ডিসেম্বর চারঘাট উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই সহিংসতার ঘটনা বাড়ছে। এবার সদর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক ও শলুয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মাসুমের প্রচার গাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।
সর্বশেষ বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে স্বতন্ত্র দুই প্রার্থীর অভিযোগ। দুই প্রার্থীই দুই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। রাতেই এ বিষয়ে চারঘাট থানা ও রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন তারা।
চারঘাট সদর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোজাম্মেল হক লিখিত অভিযোগে জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে তার সমর্থক-কর্মীরা আনারস মার্কার পোস্টার নিয়ে ব্যাটারি চালিত অটো গাড়িতে মাইক দিয়ে প্রচার কার্যক্রম চালাচ্ছিল। তার প্রচার গাড়িটি বুদিরহাট বাজারের উত্তরে মাহাবুল ডাক্তারের বাড়ির সামনে পৌঁছালে ওই ইউনিয়নের মাজেল, রাব্বি, নুরু ও জাহাঙ্গীর নামের কয়েকজন যুবক গাড়িতে হামলা চালায়। এসময় গাড়ি, মাইক ও ব্যাটারি ভাঙচুর করা হয়। এ ঘটনায় তিনি ইন্ধনদাতা হিসাবে আ. লীগ মনোনীত নৌকার প্রার্থী ফজলুল হককে দায়ী করেছেন।
তবে স্বতন্ত্র প্রার্থীর গাড়িতে হামলার বিষয়ে প্রতিপক্ষের অভিযোগ অস্বীকার করেছেন নৌকার প্রার্থী ফজলুল হক। তিনি বলেন, ওই স্বতন্ত্র প্রার্থী ভোটারদের সহানুভূতি আদায়ের জন্য নিজেই নিজের গাড়িতে হামলা চালিয়েছেন। এ ঘটনায় আমার কোনো কর্মী বা সমর্থক জড়িত নয়।
এদিকে শলুয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মাসুম লিখিত অভিযোগে জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বালুদিয়াড় বাজারে তার প্রচার গাড়িতে মাদক কারবারি মুক্তা বাহিনী হামলা চালায়। এসময় মাইক অকেজো করে দেওয়া হয়েছে এবং পরবর্তীতে প্রচারে বের হলে গাড়ি পুড়িয়ে ফেলার হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে মুক্তা আলীকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।
তবে চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, বিষয়টি সম্পর্কে খোঁজখবর নিয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ঘটনাটি জানানো হবে। নির্বাচনী পরিবেশ সুন্দর রাখতে আমরা প্রশাসনের সহযোগিতায় কাজ করে যাচ্ছি।

ডিসেম্বর ১৮
০৬:০৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]