Daily Sunshine

সান্তাহারে প্লাস্টিক ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ড, পাঁচ শ্রমিকের মৃত্যু

Share

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে বিআরআইএস ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্লাস্টিক ফ্যাক্টরিতে আগুনে ভস্মীভূত হয়ে ৫ শ্রমিকের মৃত্যু ও ৩৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় উপজেলার সান্তাহার পৌর শহরের হবির মোড় নেসকো (বিদ্যুৎ অফিস) সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। বগুড়া ও নওগাঁ ফায়ার সার্ভিসের ১৩ টি ইউনিট মিলে ২ ঘন্টা কাজ চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
বিআরআইএস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের স্বত্বাধিকারী তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, এদিন সকাল থেকে ফ্যাক্টরিতে অন্যান্য দিনের মতো কার্যক্রম চলছিল। এখানে মূলত ওয়ান টাইম প্লেট ও গ্লাস উৎপাদন করে থাকে। দিনরাত মিলে ৭৫ জন কর্মকর্তা কর্মচারি চাকরি করে তাদের জীবিকা নির্বাহ করেন। ডে লিফটে ৪৫ জন নারী ও পুরুষ শ্রমিক কাজ করছিলো। হঠাৎ মেশিন চলাকালীন অবস্থায় আগুনের সূত্র পাত ঘটে। প্রাথমিক ভাবে আগুন নিয়ন্ত্রণ করতে না পেরে দ্রুত ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তবে এ ঘটনায় ৪০ জন শ্রমিক বেড়িয়ে আসলেও বাকি ৫ জন শ্রমিক ফ্যাক্টরিতে আটকা পড়ে অগ্নিদগ্ধ হয়ে তাদের মৃত্যু হয়। তিনি আরও বলেন, ফ্যাক্টরিতে মেশিনারিসহ ৩৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
বগুড়া ফায়ার সার্ভিসে উপ সহকারী পরিচালক আবুল মালেক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে নওগাঁ ও বগুড়ার ১৩ টি ইউনিট মিলে ২ ঘন্টা কাজ চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। তবে আগুনের সূত্রপাত কি ভাবে হয়েছে তার কারন জানা যায়নি। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে ৫ জন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনার ৫ জনের মৃত্যু হয়েছে। তবে এখনো তাদের পরিচয় শনাক্ত করা যায়নি।

ডিসেম্বর ১৫
০৬:৩৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]